ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

মসজিদে না যেতে সরকারি সিদ্ধান্ত মানুন: শফী

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৭, ৬ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মসজিদে না যেতে সরকারি সিদ্ধান্ত মানুন: শফী

করোনা সংক্রমণ  প্রতিরোধে মসজিদে গিয়ে নামাজ আদায় থেকে বিরত থাকার সরকারি সিদ্ধান্তকে সমর্থন জানিয়ে তা মেনে চলার আহ্বান জানিয়েছেন হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফী।

সোমবার (৬ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে আহমদ শফী’র প্যাডে এবং তার স্বাক্ষরিত এক বিবৃতিতে বর্তমান সঙ্কটময় পরিস্থিতিতে জীবন বাঁচানোর স্বার্থে সরকারের দেওয়া মসজিদের পরিবর্তে ঘরে নামাজ আদায়সহ অন্যসব নির্দেশনা পালনের জন্যও দেশের মুসলমানদের প্রতি আহ্বান জানান তিনি।

গণমাধ্যমে পাঠানো এই বিবৃতিতে আহমদ শফী বলেন, ‘‘সরকার কর্তৃক জারিকৃত নির্দেশনাকে মূল্যায়ন করা ও তা উত্তমরূপে গ্রহণ করা মানবতার কল্যাণে আমাদের অপরিহার্য কর্তব্য। ইসলাম নিজের বা অন্যের ক্ষতির কারণ হওয়াকে সমর্থন করে না বরং নিষেধ করে। সর্তকতা ও সচেতনতা ইসলামের অন্যতম বৈশিষ্ট্য। যে কোনো আশু ক্ষতি থেকে সতর্ক থাকা ইসলামের একটি গুরুত্বপূর্ণ বিধান। বিশ্ব আজ করোনাভাইরাসে আক্রান্ত। আমাদের দেশও বর্তমানে বেশ ঝুঁকিপূর্ণ। বর্তমান চিত্র ভয়াবহরূপ নিয়েছে।

‘সতর্কতার জন্য সরকার উলামায়ে কেরামের সাথে পরামর্শ করে, যে কোনো ধরনের বড় জমায়েতকে নিষেধ করেছে। সামাজিক দূরত্ব বজায় রাখার আদেশ দিয়েছে। জামাত ও জুমার উপস্থিতিকে সীমিত রাখার আদেশ জারি করেছে।”

শরীয়ার দৃষ্টিতে এ সকল সতর্কতামূলক নির্দেশনা সঠিক ও যথার্থ। সরকারের এসব নির্দেশনা সবাইকে মেনে চলার আহ্বান জানান আল্লামা শফী।




রেজাউল/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়