ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নারায়ণগঞ্জ থেকে তাবলিগ ফেরত ১১ জন কোয়ারেন্টাইনে

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৮, ৭ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নারায়ণগঞ্জ থেকে তাবলিগ ফেরত ১১ জন কোয়ারেন্টাইনে

করোনাভাইরাসের সংক্রমণ রোধে নারায়ণগঞ্জ থেকে ফেরত আসা তাবলিগ জামাতের ১১ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

মঙ্গলবার (৭ এপ্রিল) তাদেরকে উখিয়ার ইনানীর প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নিকারুজ্জামান।

তিনি জানান, তাবলিগ ফেরত ১১ জনই টেকনাফ উপজেলার শাপলাপুর গ্রামের, যাদের অধিকাংশই ছাত্র। করোনা সংক্রমণ এলাকা হিসাবে নারায়ণগঞ্জকে গুরুত্বপূর্ণ ক্লাস্টার হিসেবে চিহ্নিত করা হয়েছে। তাই ঝুঁকির কথা বিবেচনা করে তাদের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এ সময় তাদেরকে পর্যবেক্ষণে রাখা হবে। কারো শারীরিক সমস্যা দেখা দিলে, সে অনুযায়ী চিকিৎসার ব্যবস্থা নেয়া হবে।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসাইন জানান, পিকআপ ভ্যানে করে তাবলিগ জামাতের ১১ মুসল্লি নারায়ণগঞ্জ থেকে টেকনাফে যাচ্ছিলেন। এ সময় চকরিয়া এলাকায় পুলিশের তল্লাশি চৌকির কাছে আসলে পুলিশ তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে মুসল্লিরা জানান, তারা নারায়ণগঞ্জে থেকে তাবলিগ জামাত শেষে এলাকায় (টেকনাফে) ফিরছেন। একথা শোনার পর তাদের উখিয়ার ইনানীতে অবস্থিত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হয়েছে। তবে, মঙ্গলবার রাতে নারায়ণগঞ্জ থেকে তাবলিগের আরও গ্রুপ আসার কথা রয়েছে। তারা যদি আসে তাহলে তাদেরকেও কোয়ারেন্টাইনে পাঠানো হবে।

কক্সবাজারের সিভিল সার্জন ডা. মো. মাহবুবুর রহমান জানান, কক্সবাজারে এ পর্যন্ত ৪৯২ জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছিল। তারমধ্যে ৪১৯ জন কোয়ারেন্টাইন শেষ করেছে। বাকি ৭৩ জনের কোয়ারেন্টাইন চলছে।

মঙ্গলবার পর্যন্ত ৪৯ জনের করোনা পরীক্ষা করা হয়েছে তাদের মধ্যে কারো শরীরে কোভিড-১৯ পজিটিভ পাওয়া যায়নি।


রুবেল/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়