ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

পাবনার বোমার মতো বস্তু দুটি আসলে বোমা নয়

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৮, ৭ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাবনার বোমার মতো বস্তু দুটি আসলে বোমা নয়

দিনভর আতঙ্কের পর অবশেষে জানা গেল পাবনার ঈশ্বরদীতে পাশাপাশি দুটি বাড়িতে রাখা বোমা মতো দেখতে বস্তু দুটি আসলে বোমা নয়।

মঙ্গলবার (০৭ এপ্রিল) বিকেল ৪টার দিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের বোম্ব ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে পৌঁছে বোমার মতো বস্তু দুটি পরীক্ষার পরে সেগুলো বোমা নয় বলে জানান।

বিষয় নিশ্চিত করেছেন ৮ সদস্য বিশিষ্ট বোম্ব ডিসপোজাল ইউনিটের টিমের প্রধান পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শফিক হোসেন। আর এটি জানার পর জনমনে স্বস্তি ফিরেছে।

এসআই শফিক হোসেন জানান, এটি মূলত কোনো বোমা ছিল না, প্লাস্টিকের কৌটার মধ্যে পোড়া মবিল, জর্দা এবং ইলেকট্রিক বাল্ব দিয়ে সেটি তৈরি এবং পলিথিনে মুড়িয়ে বোমার মতো বানানো হয়েছিল।

মঙ্গলবার সকালে উপজেলার দিয়াড় বাঘইল হাজিপাড়া গ্রামের শফিকুল ইসলাম প্রামাণিক ও আব্দুল গাফফার প্রামাণিকের বাড়িতে বোমার মত দেখতে দুটি বস্তু চোখে পড়ে। এরপর থেকে জায়গাটি ঘিরে নিরাপদ দূরত্বে অবস্থান করে ঈশ্বরদী থানা পুলিশ, জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি), র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব) ও ঈশ্বরদী ফায়ার সার্ভিসের একটি দল।

ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবির বলেন, ‘যেখানে বোমার মতো বস্তু দুটি ছিল, আমরা জানার পর জায়গাটি কর্ডন করে রেখেছিলাম। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানোর পর ঢাকা থেকে বোম্ব ডিসপোজাল ইউনিটের এক্সপার্টরা বিকেল ৪টার কিছু পরে ঘটনাস্থলে আসে। প্রায় পৌনে এক ঘণ্টা বস্তু দুটি পরীক্ষা নিরীক্ষা করে এবং তাদের ইলেকট্রিক ডিভাইস দিয়ে সেগুলো নিস্ক্রিয় করেছে। প্রকৃতপক্ষে, এটি কোনো বোমা ছিল না, বোমার আদলে সেটি তৈরি করা হয়েছিল।’

এদিকে, বোমার মতো বস্তু দুটি নিস্ক্রিয় হওয়ার পর সন্তুষ্টি প্রকাশ করেছেন স্থানীয়রা। এ ধরনের আতঙ্ক যারা সৃষ্টি করেছে তাদেরকে খুঁজে বের করে কঠোর শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়েছেন এলাকাবাসী।

এ বিষয়ে ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দীন ফারুকী বলেন, কোন কুচক্রি মহল এলাকায় আতঙ্ক সৃষ্টির লক্ষ্যে কাজটি করেছে। যারাই এই ঘৃণিত কাজ করেছে, তাদেরকে খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে।


শাহীন/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়