ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

যুবকের শরীরে করোনার লক্ষণ, কোয়ারেন্টাইনে ১২ পরিবার

নওগাঁ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২২, ৭ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যুবকের শরীরে করোনার লক্ষণ, কোয়ারেন্টাইনে ১২ পরিবার

নওগাঁর মহাদেবপুরে বগুড়া থেকে আসা এক যুবকের শরীরে করোনাভাইরাসের লক্ষণ দেখা দেয়ায় তিনিসহ পাশের ১২ পরিবারকে বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (৭ এপ্রিল) মহাদেবপুরের উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মিজানুর রহমান ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আমিনুল ইসলাম সরেজমিন পরিদর্শন করে এই ব্যবস্থা নেন।

ঘটনাটি ঘটেছে উপজেলার সদর ইউনিয়নের দাউল বারবাকপুর গ্রামের সরদার পাড়ায়।

স্থানীয়দের বরাত দিয়ে ইউএনও মো. মিজানুর রহমান জানান, ওই পাড়ার শরিফুল ইসলামের পুত্র এনজিও কর্মী পারভেজ আক্তার সজল (২৯) বগুড়ার শেরপুরে তার কর্মস্থলে থাকা অবস্থায় গত ২৩ মার্চ সর্দি, জ্বর, গলা ব্যথা এবং কাশি দেখা দেয়। সেখানে প্রাথমিক চিকিৎসা নেয়ার পর সজল গত ২৫ মার্চ অসুস্থ অবস্থায় নিজ গ্রামের বাড়ি আসেন। ৭ এপ্রিল পর্যন্ত সজলের শারীরিক অবস্থার উন্নতি না হলে তাকে নিয়ে তার গ্রাম জুড়ে তোলপাড় সৃষ্টি হয়। পরে প্রশাসন জানতে পেরে তার নমুনা সংগ্রহ করে। একই সঙ্গে সজলের পরিবারসহ তার পাড়ার ১২টি পরিবারের লোকজনকে বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আমিনুল ইসলাম জানান, পরীক্ষার জন্য অসুস্থ ব্যক্তির নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আগামী ৯ এপ্রিল তার চূড়ান্ত রিপোর্ট পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।


সাজু/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়