ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পল্লি চিকিৎসকদের সঙ্গে মাশরাফির মেডিক্যাল টিমের বৈঠক

নড়াইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৭, ৮ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পল্লি চিকিৎসকদের সঙ্গে মাশরাফির মেডিক্যাল টিমের বৈঠক

করোনাভাইরাস প্রতিরোধের লড়াই আরো গতিশীল করতে পল্লি চিকিৎসকদের সঙ্গে বৈঠক করেছে নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার উদ্যোগে গঠিত ‘ভ্রাম্যমাণ মেডিক্যাল টিম’।

বুধবার (৮ এপ্রিল) দুপুরে নড়াইলের আব্দুল হাকিম মেমোরিয়াল ডায়াবেটিক সেন্টারে এ বৈঠক হয়।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান শামীমূল ইসলাম টুলুর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক, কোষাধ্যক্ষ মীর্জা নজরুল ইসলাম, কামরুল আলম, জেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক হাফিজ খান মিলন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তারিকুল ইসলাম উজ্জ্বল, সাধারণ সম্পাদক এস এম পলাশ, জেলা ছাত্রলীগের সভাপতি চঞ্চল শাহরিয়ার মীম, জেলা পল্লি চিকিৎসক সমিতির সভাপতি রফিকুল হাসান, সাধারণ সম্পাদক জনক কুমার দাস প্রমুখ।

সভায় সদর ও লোহাগড়া উপজেলার প্রতিটি গ্রামে পাঁচজন পল্লি চিকিৎসককে নিয়ে একটি করে ‘সমন্বয় টিম’ গঠনের সিদ্ধান্ত হয়। মাশরাফি প্রতিষ্ঠিত নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের পক্ষ থেকে গ্রাম্য চিকিৎসকদের পিপিই, ওষুধসহ বিভিন্ন ধরনের সহায়তার আশ্বাস দেওয়া হয়।

এদিকে, মাশরাফির ভ্রাম্যমাণ মেডিক্যাল টিমকে নড়াইল জেলা কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির পক্ষ থেকে ১ লাখ টাকার ওষুধ দেওয়া হয়েছে।

 ‘স্বাস্থ্যসেবায় এই দুর্যোগে নড়াইল এক্সপ্রেস আপনার দ্বারে’ এই স্লোগানে গত ৫ এপ্রিল মাশরাফির উদ্যোগে নড়াইলে ভ্রাম্যমাণ মেডিক্যাল টিমের যাত্রা শুরু হয়। জেলার বিভিন্ন অঞ্চলে বিনামূল্যে স্বাস্থ্যসেবা দিচ্ছে ভ্রাম্যমাণ মেডিকেল টিম।

গত চার দিনে নড়াইল পৌর এলাকাসহ সদরের শাহাবাদ, মাইজপাড়া, তুলারামপুর, হবখালী ও চন্ডিবরপুর এবং লোহাগড়ার নলদী, শালনগর, লাহুড়িয়া ও নোয়াগ্রাম ইউনিয়নের দেড় শতাধিক মানুষকে চিকিৎসাসেবা এবং দুস্থদের ওষুধ দেওয়া হয়েছে। বাড়িতে বসে এ সেবা পেয়ে খুশি উপকারভোগীরা।

এ প্রসঙ্গে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক বলেছেন, ‘করোনা সমস্যা যতদিন থাকবে, ততদিন এই চিকিৎসাসেবা চালু থাকবে। প্রাথমিক অবস্থায় দুজন চিকিৎসকসেবা দিচ্ছেন। পরে আরো চিকিৎসক ভ্রাম্যমাণ মেডিকেল টিমে যুক্ত হবেন। ০১৩১৪-৯৬৬৬৯৯ ও ০১৭৮৪-২৮৯৪৯৪ নাম্বারে যোগাযোগ করলে ভ্রাম্যমাণ মেডিক্যাল টিমকে পাওয়া যাবে।’

 

নড়াইল/ফরহাদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়