ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জ্বর-শ্বাসকষ্টে মৃত প্রকৌশলীকে দাফন, স্বজনরা কোয়ারেন্টাইনে 

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৫২, ৯ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জ্বর-শ্বাসকষ্টে মৃত প্রকৌশলীকে দাফন, স্বজনরা কোয়ারেন্টাইনে 

ফাইল ফটো

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার উপসর্গ নিয়ে মারা যাওয়া রাজশাহীর বাগমারা উপজেলার বাসিন্দা এক প্রকৌশলীর (৩২) লাশ বৃহস্পতিবার (৯ এপ্রিল) সকালে দাফন করা হয়েছে।

লাশ দাফন ও বহনের সঙ্গে সম্পৃক্ত নয়জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

বুধবার (৮ এপ্রিল) রংপুর থেকে ঢাকায় নেওয়ার পথে তিনি মারা যান। তিনি কুড়িগ্রামের উলিপুরে কর্মরত ছিলেন। তিনি ২০১৭ সালে চাকরিতে যোগ দেন। পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। জানাজায় ইমামসহ সাতজন অংশ নেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, ওই প্রকৌশলী জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। অবস্থার অবনতি হওয়ায় তাকে বুধবার রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। করোনাভাইরাসে আক্রান্ত হতে পারেন- এমন আশঙ্কায় তার নমুনা সংগ্রহ করে চিকিৎসার জন্য আইসোলেশনে নেওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে রাতেই অ্যাম্বুলেন্সে ঢাকায় নেওয়ার সময় তিনি মারা যান। এরপর গ্রামে এনে লাশ দাফন করা হয়।

উপজেলা প্রশাসন এবং স্বাস্থ্য বিভাগ ওই প্রকৌশলীর স্ত্রী-সন্তান, লাশ বহন ও দাফনের সঙ্গে জড়িতদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা গোলাম রাব্বানী বলেন, প্রকৌশলীর নমুনা রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে নেওয়া হয়েছে এ জন্য তারা সংগ্রহ করেননি।

তিনি বলেন, ওই প্রকৌশলী করোনাভাইরাসে মারা যাননি বলে তার  চিকিৎসার কাগজপত্র দেখে মনে হয়েছে। এরপরও প্রতিবেদন না আসা পর্যন্ত স্ত্রী-সন্তান ও লাশ বহন এবং দাফনের সঙ্গে জড়িতদের কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।


তানজিমুল হক/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়