ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

চাল চুরির অপরাধে নড়াইলের আওয়ামী লীগ নেতার কারাদণ্ড

ফরহাদ খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩২, ১৩ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চাল চুরির অপরাধে নড়াইলের আওয়ামী লীগ নেতার কারাদণ্ড

আসাদুজ্জামান মোল্যা (৫০) । তিনি একাধারে নড়াইল সদর উপজেলার শাহাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সেই সঙ্গে তার এলাকায় চালের ডিলার। করোনাভাইরাসের গরিব ও অসহায় মানুষদের ১০ টাকা কেজি দরে ভালই লাভ করছিলেন।  জনপ্রতি বরাদ্দ ৩০ কেজির দাম নিয়ে দরিদ্র মানুষদের ২৫ কেজি দিয়ে পাঁচ কেজি করে আত্মসাত করে আসছিলেন।

সোমবার আর শেষ রক্ষা হয়নি, পুলিশ গ্রেপ্তার করে তাকে, ভ্রাম্যমাণ আদালত দুই মাসের কারাদণ্ড দিয়ে সোজা জেলখানায় পাঠিয়েছে।

আসাদুজ্জামান সদর উপজেলার চাঁনপুর গ্রামের আলী আহাম্মদের ছেলে।  

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, শাহাবাদ ইউনিয়নের ডিলার আসাদুজ্জামান সোমবার সকাল থেকে ১০ টাকা কেজি দরের চাল ৩০ কেজির পরিবর্তে ২৫ কেজি করে দিয়ে জনপ্রতি পাঁচ কেজি করে আত্মসাতৎ করেন। এ খবর পেয়ে পুলিশ তাকে আটক করে।

এ ব্যাপারে পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) বলেন, নিয়ম বহির্ভূতভাবে শাহাবাদ ইউনিয়নের ডিলার আসাদুজ্জামান ১০ টাকা কেজি দরের চাল ৩০ কেজির পরিবর্তে জনপ্রতি ২৫ কেজি করে দিচ্ছিলেন বলে অভিযোগ রয়েছে। এ খবর পেয়ে ঘটনাস্থল থেকে পুলিশ তাকে আটক করে। 

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কমলেশ মজুমদার বলেন, ৩০ কেজি চালের দাম নিয়ে জনপ্রতি চার থেকে পাঁচ কেজি করে কম দেওয়ার অপরাধে আসাদুজ্জামান মোল্যাকে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ২০ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।

জেলা খাদ্য নিয়ন্ত্রক শেখ মনিরুল হাসান জানান, আসাদুজ্জামানের ডিলারশিপ বাতিল করা হয়েছে।


নড়াইল/ফরহাদ খান/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়