ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

টাঙ্গাইলে হোম কোয়ারেন্টাইনে আছেন ১৫৫২ জন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩০, ১৬ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টাঙ্গাইলে হোম কোয়ারেন্টাইনে আছেন ১৫৫২ জন

টাঙ্গাইলের ১২ উপজেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ৭০ জনকে হোম কোয়ারেন্টাইনে আনা হয়েছে। এই নিয়ে জেলায় বর্তমানে হোম কোয়ারেন্টাইনে থাকা মানুষের মোট সংখ্যা দাঁড়ালো ১৫৫২ জনে। এছাড়া, আরও ৬১ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এদিকে ২৫০ শয্যা বিশিষ্ট টাঙ্গাইল জেনারেল হাসপাতালের করোন ইউনিটে দুইজন করোনা আক্রান্ত রোগীকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) জেলায় মোট ৫৭ জনের নমুনা সংগ্রহ করে ঢাকার রোগতন্ত্র, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এ পাঠানো হয়েছে। এর আগে ৪৫৯ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়।

এই ব্যাপারে জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহিদুজ্জামান রাইজিংবিডিকে জানান, এখন পর্যন্ত জেলায় ৩৫৭১ জনকে হোম কোয়ারেন্টাইনে আনা হয়েছিল। এদের মধ্যে বর্তমানে ১৫৫১ জন হোম কোয়ারেন্টাইনে আছেন। বাকি ২০২০ জন ছাড়পত্র পেয়েছেন। গত ২৪ ঘণ্টায় জেলার বিভিন্ন উপজেলায় ৭০ জনকে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছে। অপর দিকে এখন পর্যন্ত ৭২ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আনা হয়েছিল। তাদের মধ্যে ১১ জন ছাড়পত্র পেয়েছেন। এখন ৬১ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন।

সিভিল সার্জন আরও জানান, করোনাভাইরাসের উপসর্গ থাকায় আজ ৫৭ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। এর আগে গতকাল পর্যন্ত ৪৫৯ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছিল। তাদের সবারই নমুনার ফলাফল পাওয়া গেছে। সেখানে আটজনের পজেটিভ ও বাকি ৪৫১ জনের নেগেটিভ এসেছে। তবে এখন পর্যন্ত জেলায় মোট নয়জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. সদর উদ্দিন জানান, এখানে চিকিৎসাধীন দুইজনেরই শারীরিক অবস্থা অনেকটা ভালো।


টাঙ্গাইল/সিফাত/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়