ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আক্কেলপুরে লকডাউন উপেক্ষা করে বাজারে ভিড়

জয়পুরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৭, ১৮ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আক্কেলপুরে লকডাউন উপেক্ষা করে বাজারে ভিড়

জয়পুরহাটে দুজন করোনা রোগী শনাক্ত হওয়ার পর বৃহস্পতিবার রাত ১০টায় এ জেলা লকডাউন করা হয়েছে। তবে জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার অনেক মানুষ লকডাউন উপেক্ষা করে ভিড় করছেন বাজারে।

শনিবার (১৮ এপ্রিল) সকালে আক্কেলপুর সরকারি মুজিবর রহমান কলেজ মাঠে পাইকারি কাঁচা বাজারে মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে। সামাজিক দূরত্ব না মেনে হাজার হাজার মানুষ কেনাকাটায় ব্যস্ত। অনেকে মাস্ক ও গ্লাভসও পরেননি।

আক্কেলপুর পৌর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও জেলা পরিষদের সদস্য আব্দুর রহিম বলেন, ‘সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য অনেক চেষ্টা করেও আমরা ব্যর্থ হয়েছি। মানুষ কথা শুনতেই চায় না। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কয়েক দফায় জরিমানাও করা হয়েছে। তারপরও বাজারে মানুষের ভিড় কমছে না।’

আক্কেলপুর পৌরসভার মেয়র গোলাম মাহফুজ চৌধুরী বলেন, ‘কাঁচা মাল বেচাকেনার জন্য আক্কেলপুর কলেজের বিশাল মাঠে ব্যবস্থা করা হলেও মানুষের ভিড় কমানো যাচ্ছে না। প্রতিদিন সকালে সামাজিক দূরত্ব ভেঙে সেখানে মানুষ কাঁচা মাল বেচাকেনা করেন। দূরত্ব বজায় রাখার জন্য বৃত্ত এঁকে দিয়েও কাজ হচ্ছে না। বাজারে মানুষের ভিড় দেখে ভয় লাগে। প্রশাসন বার বার উদ্যোগ নিয়েও ওই বাজারে ভিড় কমাতে পারেনি।’

আক্কেলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলামের সঙ্গে মোবাইল ফোনে বার বার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। 

কয়েক দিনে জয়পুরহাটের ১৮১ জনের নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানো হয়েছে। তাদের মধ্যে ৮৪ জন করোনা নেগেটিভ এবং দুজন করোনা পজিটিভ। জেলায় শনিবার পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে আছেন ৩৮৬ জন, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ৫ জন এবং আইসোলেশনে চিকিৎসাধীন আছেন ১৩ জন।

 

জয়পুরহাট/শামীম/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়