ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

লকডাউনে সিলেটে এলো যাত্রীবাহী ট্রেন!

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৮, ১৮ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লকডাউনে সিলেটে এলো যাত্রীবাহী ট্রেন!

করোনাভাইরাস সংক্রমণ রোধে সারাদেশে ট্রেন চলাচল অনির্দিষ্টকালের বন্ধ রয়েছে। তবে এর মাঝে শনিবার রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে একটি ট্রেন সিলেটে এসেছে।

আর এ ট্রেনে রেলের কর্মকর্তা ছাড়াও ঢাকা থেকে অর্ধশতাধিক যাত্রীও এসেছেন। যদিও যাত্রী আগমনের কথা অস্বীকার করছেন সংশ্লিষ্টরা।

শনিবার (১৮ এপ্রিল) সন্ধ্যার দিকে দুটি বগিসহ রেলের একটি ইঞ্জিন সিলেট রেলওয়ে স্টেশনে প্রবেশ করে। এর আগে স্টেশনে ফটক খুলে দেয়া হয়।

রেল থামার পরপরই বেশ কিছু যাত্রীকে রেল থেকে নামতে দেখা গেছে, যারা প্লাটফর্মে নেমেই তারা যার যার গন্তব্যের দিকে রওয়ানা হন। তারা ঢাকা থেকেই সিলেট এসেছেন বলে জানিয়েছেন।

তবে রেলওয়ে সংশ্লিষ্টরা বলছেন, রেলওয়ের স্টাফদের বেতনের টাকা নিয়ে ৫ জন কর্মকর্তা-কর্মচারি সিলেটে এ রেলে করে আসেন। এর বাইরে কোন সাধারণ যাত্রী আনা হয়নি। রেল আগমনের সময় সেখানে উপস্থিত ছিলেন সিলেটের ফটো সাংবাদিক আবু বকর।

তিনি সেই সময়ের ভিডিও তার ফেসবুকে লাইভ করেন। এরপর বিষয়টি প্রশাসনের নজরে আসে। এ বিষয়ে তিনি রাইজিংবিডিকে বলেন, পেশাগত কাজের কারণে রেলওয়ে স্টেশন এলাকায় গিয়েছিলেন তিনি। হঠাৎ রেলে শব্দ শুনতে পেয়ে অবাক হয়ে যান। পরে তাৎক্ষণিক তিনি ফেসবুকে লাইভ করেন।

তিনি বলেন, রেল থেকে অর্ধশতাধিকের বেশি যাত্রী নামতে দেখেছেন তিনি। তিনি নিরাপদ দূরত্বে অবস্থান করে দু’য়েকজনের সঙ্গে কথাও বলেছেন। তারা ঢাকা থেকেই এসেছেন বলে তাকে জানিয়েছেন। এসময় তিনি রেলওয়ের স্টেশন ব্যবস্থাপকসহ সংশ্লিষ্টদের কক্ষে কথা বলতে গেলে তাদের কাউকে পাননি।

এ বিষয়ে সিলেট রেলওয়ে ষ্টেশনের ব্যবস্থাপক খলিলুর রহমান জানান, এ ট্রেনটি তাদের নিজস্ব। রেলের স্টাফদের নগদ বেতন দেয়া হয়। এজন্য ঢাকা থেকে ৫ জন লোক বেতন নিয়ে রেলে করে আসেন। তারা প্রতিটি স্টেশনে থেমে থেমে বেতন পৌঁছে দিয়ে এসেছেন। তবে পরে জানতে পারলাম রেলওয়ে নিরাপত্তা বাহিনীর লোকজনসহ ২৪ জন সিলেটে এসে পৌঁছেছেন।

এ বিষয়ে স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় অফিসের সহকারী পরিচালক ডা. আনিছুর রহমান জানান, জেলা প্রশাসনের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের রেল স্টেশনে গিয়েছেন। তাদের সঙ্গে কথা বলে জেনেছি, ট্রেনটি অনুমতি ছাড়াই সিলেট এসেছে।

এ ট্রেনে যারা এসেছেন তালিকা করে তাদেরকে কোয়ারেন্টাইনে নেয়ার ব্যবস্থা করা হচ্ছে বলেও জানান তিনি।



সিলেট/নোমান/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়