ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

রাঙামাটির ১৬টি পয়েন্টে হাত ধোয়ার বেসিন স্থাপন

রাঙামাটি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৩৪, ২১ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাঙামাটির ১৬টি পয়েন্টে হাত ধোয়ার বেসিন স্থাপন

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে রাঙামাটি শহর ও উপজেলার ১৬টি পয়েন্টে হাত ধোয়ার বেসিন স্থাপন করেছে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর।

রাঙামাটির ৯ উপজেলায় ৯টি এবং সদর উপজেলার মানিকছড়ি পয়েন্ট হতে শহরের নির্ধারিত ৭টি স্থানে নির্মিত হয়েছে এসব বেসিন।রাখা থাকবে সাবান ও পানি । যেখানে পথচারীরা হাত ধুয়ে নিতে পারবেন।

রাঙামাটি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর সূত্র জানায়, প্রত্যেকটি বেসিন নির্মাণে ব্যয় করা হয়েছে ত্রিশ হাজার টাকা। করোনা পরিস্থিতিতে পথচারীরা যাতে পরিস্কার পরিচ্ছন্ন থাকতে পারে সে লক্ষেই জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের এ উদ্যোগ।

সূত্র থেকে প্রাপ্ত তথ্য মতে, রাঙামাটি শহরের ৪ টি পানি ট্রিটমেন্ট প্ল্যান্ট এর মাধ্যমে একদিন পরপর পৌর এলাকার মানুষকে পানি সরবরাহ করা হচ্ছে। এতে প্রায় ১০ লক্ষ গ্যালন পানি রাঙামাটিবাসীর জন্য প্রয়োজন হচ্ছে।

রাঙামাটি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী অনুপম দে বলেন, ‘করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতার কোনো বিকল্প নেই। সচেতনতার প্রথম কাজ হচ্ছে হাত ধোয়া।'

তিনি বলেন, ‘পথচারীদের সচেতন করতেই এ কর্মসূচির উদ্যোগ নেয়া হয়েছে। বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারি ও পথচারীরা এসব স্থানে হাত ধুয়ে নিতে পারবেন। নিয়মিত হাত ধোয়ার মাধ্যমেই আমরা জীবানুমুক্ত থাকতে পারব।'

করোনাভাইরাস সম্পর্কে গুজব না ছড়িয়ে একই সাথে সবাইকে করোনা মোকাবিলায় জনসমাগম এড়িয়ে চলার আহবান জানান তিনি।

 

বিজয়/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়