ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রোগ গোপন করে ঢাকা থেকে চুয়াডাঙ্গায়, ১শ বাড়ি লকডাউন

চুয়াডাঙ্গা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:২১, ২১ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রোগ গোপন করে ঢাকা থেকে চুয়াডাঙ্গায়, ১শ বাড়ি লকডাউন

চুয়াডাঙ্গায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েও গোপন করেছিলেন সদর উপজেলার বেগমপুর গ্রামের বগুলা পাড়ার এক বৃদ্ধ (৬৫)।

এ ঘটনায় চুয়াডাঙ্গা সদর হাসপাতাল কর্তৃপক্ষ ও সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে করোনাভাইরাসে আক্রান্ত বৃদ্ধ'র বাড়িসহ এলাকার প্রায় ১শ বাড়ি লকডাউন ঘোষণা করেছে। বৃদ্ধ'র পরিবারকে হোমকোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

আজ মঙ্গলবার (২১ এপ্রিল) তাকেসহ পরিবারের আরো দুইসদস্যকে চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হবে।

চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদেকুর রহমান ও চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. শামিম কবীর জানান, সোমবার (২০ এপ্রিল) বিকালে তারা গোপন সংবাদে জানতে পারেন চুয়াডাঙ্গা সদরের বেগমপুর গ্রামের বগুলা পাড়ার এই বৃদ্ধ গত ১৬ এপ্রিল ঢাকার কিডনি হাসপাতালে ডায়ালাইসিস করাতে যান। এসময়  তার শরীরে করোনা উপসর্গ বুঝতে পেরে ওই হাসপাতালের চিকিৎসক তার শরীরের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর এ পাঠান ।এরপর আইইডিসিআর ১৮ এপ্রিল  তার রিপোর্ট পজেটিভ বলে ঘোষণা করে।

এ রিপোর্ট পাওয়ার পর বৃদ্ধকে ঢাকার মুগদা হাসপাতালে রেফার করা হয়। কিন্তু তিনি মুগদা হাসপাতালে ভর্তি না হয়ে গোপনে একটি অ্যাম্বুলেন্স ভাড়া নিয়ে ১৮ তারিখেই নিজ বাড়িতে ফিরে আসেন। এসময় তার রোগের কথা গোপন রেখে এলাকায় ঘোরাফেরা করেন । ঘটনাটি এলাকায় জানাজানি হয়।

এ খবর পেয়ে সোমবার রাতেই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার  আক্রান্ত বৃদ্ধ'র বাড়িতে যান এবং তাকেসহ তার পরিবারের কাউকে বাইরে বের না হওয়ার পরামর্শ দেন। এরপর  তার বাড়িসহ ওই পাড়ার প্রায় ১শ’ বাড়ি লকডাউন ঘোষণা করে পুলিশি পাহারা রাখা হয়েছে।

 

মামুন/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়