ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাগমারায় জ্বর ও শ্বাসকষ্টে কৃষকের মৃত্যু, নমুনা সংগ্রহ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫২, ২২ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাগমারায় জ্বর ও শ্বাসকষ্টে কৃষকের মৃত্যু, নমুনা সংগ্রহ

রাজশাহীর বাগমারায় সর্দি, জ্বর, ডায়েরিয়া ও শ্বাসকষ্ট নিয়ে এক কৃষকের (৫২) মৃত্যু হয়েছে। বুধবার দুপুরে নিজ বাড়িতে তিনি মারা যান। খবর পেয়ে মৃত ব্যক্তির করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্য বিভাগ। পরিবারের সদস্যদের কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

পারিবারিক সূত্রে জানা গেছে, উপজেলার আউচপাড়া ইউনিয়নের ওই ব্যক্তি কয়েক দিন আগে চাঁপাইনবাবগঞ্জ থেকে বাড়িতে ফিরে অসুস্থ হয়ে পড়েন। তিনি সর্দি, কাশি, জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। বাড়িতে বসেই তিনি চিকিৎসা গ্রহণ করছিলেন। মঙ্গলবার থেকে ডায়রিয়াতে আক্রান্ত হন। এতে তার শারীরিক অবস্থার অবনতি হয়। এ অবস্থায় বুধবার দুপুরে তিনি নিজ বাড়িতে মারা যান।

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা যাওয়ায় পরিবার ও স্থানীয় লোকজন মোবাইল ফোনে বিষয়টি উপজেলা প্রশাসনকে জানান। খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি দল তার বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ করে রাজশাহীর ল্যাবে পাঠায়।

স্থানীয় ইউপি চেয়ারম্যান সরদার জান মোহাম্মদ বলেন, লোকটি কয়েকদিন আগে চাঁপাইনবাবগঞ্জে গিয়েছিলেন। সেখান থেকে ফিরে অসুস্থ হয়ে পড়েন। তিনি প্রায় ১০-১২ দিন ধরে অসুস্থ ছিলেন। করোনার উপসর্গ থাকার কারণে নমুনা পরীক্ষার জন্য বলা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা গোলাম রাব্বানী বলেন, লোকটির করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা যাওয়ায় তার নমুনা সংগ্রহ করা হয়েছে। তবে তিনি ধূমপায়ী হওয়াতে দীর্ঘদিন ধরে কাশিতে ভুগছিলেন। পরিবারের সদস্যদের দেওয়া তথ্যমতে, তিনি ডায়রিয়াতে মারা গেছেন। এরপরেও বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। তার পরিবারের সদস্যদের নমুনা পরীক্ষার ফলাফল না আসা পর্যন্ত কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেয়া হয়েছে।

বাগমারা থানার ওসি আতাউর রহমান বলেন, পুলিশ ঘটনাস্থলে গিয়ে খোঁজখবর নিয়েছে। ওই বাড়ির লোকজনকে আপাতত বাড়িতে অবস্থানের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।


রাজশাহী/তানজিমুল হক/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়