ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছালেন ইউএনও, সঙ্গে ছিলো কৃষক লীগ

হবিগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০০, ২৫ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছালেন ইউএনও, সঙ্গে ছিলো কৃষক লীগ

হবিগঞ্জে করোনাভাইরাসের আপদকালীন সময়ে শ্রমিক সংকটে থাকা এক কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিয়েছেন চুনারুঘাটের ইউএনও। এসময় তার সঙ্গে ছিলেন উপজেলা কৃষক লীগের নেতাকর্মীরা।

শনিবার (২৫ এপ্রিল) জেলার চুনারুঘাটে উপজেলার দেওরগাছ গ্রামের কৃষক আব্দুর রাজ্জাক মিয়ার জমির ধান কেটে ঘরে তুলে দেওয়া হয়। 

এসময় চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সত্যজিৎ রায় দাশ সেখানে উপস্থিতি ছিলেন। তার সঙ্গে ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা জালাল উদ্দিন সরকার ও উপজেলা কৃষক লীগের নেতা-কর্মীরা।

ওইদিন সকাল থেকে বিকেল পর্যন্ত কৃষক আব্দুর রাজ্জাক মিয়ার এক বিঘা জমির ধান কেটে তারা বাড়ি পৌঁছান।

এ বিষয়ে উপজেলা কৃষক লীগের সভাপতি মুজিবুর রহমান জানান, এলাকায় ধানের বাম্পার ফলনে কৃষকের মুখে হাসি ফুটলেও ধান কাটা নিয়ে তারা খুব দুশ্চিন্তায় আছেন। কারণ এলাকায় করোনাভাইরাসের কারণে ধান কাটা শ্রমিক সংকট দেখা দিয়েছে। এ অবস্থায় কৃষকদের পাশে এগিয়ে এসেছেন কৃষক লীগ নেতাকর্মীরা। তার সঙ্গে যোগ দিয়েছে উপজেলা প্রশাসন।

তিনি আরো জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুসারে নেতাকর্মীরা কৃষকদের পাশে দাঁড়িয়েছেন। এভাবে এ উপজেলার অন্যান্য সমস্যাগ্রস্থ চাষিদের ধান পর্যায়ক্রমে কেটে ঘরে পৌঁছে দেবে কৃষক লীগের নেতাকর্মীরা। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত তারা কৃষকের পাশে থাকবেন।

উপকারভোগী কৃষক আব্দুর রাজ্জাক জানান, শ্রমিক সংকটের কারণে তিনি ধান কাটতে পারছিলেন না। ফলে পাকা ধান জমিতেই নষ্ট হবার আশঙ্কা ছিল। উপজেলা প্রশাসনসহ কৃষক লীগের নেতা-কর্মীরা এগিয়ে এসে তার এক বিঘা জমির ধান কেটে দিয়েছেন। এজন্য তিনি তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উপজেলা কৃষি কর্মকর্তা জালাল উদ্দিন সরকার জানান, শ্রমিক সংকটের কারণে উপজেলার সমস্যাগ্রস্থ কৃষক আব্দুর রাজ্জাকের জমির ধান কৃষক লীগ নেতা-কর্মীরা কেটে যে ঘরে তুলে দিলো এটা খুবই ভাল কাজ। ভবিষ্যতেও যে কোনো দুযোগে কৃষক লীগ এলাকার কৃষকের সঙ্গে থাকবে এই আশা ব্যক্ত করেন তিনি। 

চুনারুঘাটের ইউএনও সত্যজিৎ রায় দাশ বলেন, সামাজিক দূরত্ব মেনে কৃষক আব্দুর রাজ্জাকের জমির পাকা ধান কেটে দেওয়া হয়েছে। করোনার এই দুর্যোগের সময়ে খাদ্য মজুদ রাখতে হবে। কোনো খাদ্য নষ্ট করা যাবে না। খাদ্য উৎপাদনে কৃষকদের পাশে থেকে উৎসাহ দিতে আজ ধান কাটায় সবাই এসেছে। সবাই মিলে আজ কৃষকের জমির ধান কেটে দেওয়াতে খুব ভাল লেগেছে।


মামুন/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়