ঢাকা, শুক্রবার, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

ব্যাংক থেকে বাজার, কোথাও সামাজিক দূরত্ব মানা হচ্ছে না

মেহেরপুর প্রতিনিধি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-২৬ ৫:২০:০২ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-২৬ ৬:৩০:২৩ পিএম

মেহেরপুরের মুজিবনগরে ব্যাংক থেকে বাজার, কোথাও আর সামাজিক দূরত্ব বজায় রাখার চেষ্টাটুকুও নেই। আজ রোববার সকালে সোনালী ব্যাংকের মুজিবনগর শাখায় বয়স্ক ও বিধবা ভাতা দেওয়ার সময়ও এ চিত্র দেখা যায়।

এদিকে মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার উসমান গনি হোম কোয়ারেন্টাইনে থাকায় প্রশাসনিক নজরদারি কমে গেছে। এ সুযোগে সরকারি নির্দেশ অমান্য করে যত্রতত্র ঘোরাফেরা করছে সাধারণ মানুষ। রাস্তাঘাটে চলছে যানবাহন, খোলা রাখা হয়েছে দোকান-পাট।

মুজিবনগর উপজেলার কেদারগঞ্জ বাজারের সাইকেল মিস্ত্রি ষাটোর্দ্ধ আবু তালেব মোল্লা দোকান খুলে সাইকেল সারাইয়ের কাজ করছেন। তিনি বলেন, সরকারি কোন ত্রান পাচ্ছিনা। সংসার চালাবো কি করে? তাই দোকান খুলে বসেছি।

মুজিবনগর উপজেলার ভবেরপাড়া গ্রামের বাসিন্দা আলহাজ মুন্সি ওমর ফারুক প্রিন্স বলেন, করোনাভাইরাসের বিস্তার নিয়ে আতঙ্কিত এলাকাবাসী। এরপরও এলাকার অসেচতন মানুষ করোনা ভাইরাসের বিস্তারকে আমলে নিচ্ছেন না। সরকারি সাহায্য ও খাদ্য সামগ্রী নেওয়ার জন্য তারা সামাজিক দূরত্ব বজায় রাখছেন না। এদিকে গত বুধবার মুজিবনগরে দুজন করোনা পজেটিভ রোগী শনাক্ত হয়েছেন। যার মধ্যে একজন মারা গেছেন। সব মিলিয়ে উদ্বেগের মধ্যে রয়েছেন মুজিবনগরবাসী।

মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাশেম বলেন, মুজিবনগরের ইউএনও হোম কোয়ারেন্টাইনে থাকায় আগেরমত ভ্রাম্যমাণ আদালত হচ্ছেনা। আবার থানার ওসি (তদন্ত) শরিফুল ইসলাম হোম কোয়াইন্টেনে থাকায় পুলিশের পক্ষ থেকেও তদারকি কাজে বিঘ্ন ঘটছে। তারপরও হাট-বাজারগুলোতে, যেখানে জনসমাবেশ বেশি হয়, সেখানে পুলিশি নজরদারি বৃদ্ধির চেষ্টা চলছে।


মেহেরপুর/মহাসিন আলী/সাজেদ

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : মেহেরপুর, খুলনা বিভাগ