ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পকেট খরচের টাকা জমিয়ে ত্রাণ

সাইফুল্লাহ হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৫, ২৮ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পকেট খরচের টাকা জমিয়ে ত্রাণ

সবাই প্রায় সমবয়সী। কেউ ছাত্র, কেউ সবে কর্মজীবনে ঢুকেছেন। সবাই এই সময় স্বেচ্ছা গৃহবন্দি। কিন্তু ঘরে থাকার বয়স তো এটা নয়। বিশেষ করে এই দুর্যোগে তরুণপ্রাণ কীভাবে চোখ বুজে ঘরে বসে থাকবে! তাই সবকিছু তুচ্ছ করে তারা দল বেঁধে এগিয়ে এসেছেন মানবতার সেবায়।

কিন্তু অসহায় দুস্থ মানুষের হাহাকার, পেটের ক্ষুধা দূর করতে হলে চাই বড় রকমের ফান্ড। অথচ তরুণ দলের সিংহভাগই ছাত্র। এ অবস্থায় তারা সিদ্ধান্ত নেন পকেট খরচের টাকা জমিয়ে তারা ফান্ড গড়বেন। এরপর সেই টাকা দিয়ে আহার তুলে দেবেন ক্ষুধার্তের মুখে। যেমন ভাবনা তেমন কাজ। এভাবেই মৌলভীবাজার জেলাশহরের কয়েকজন তরুণ শুরু করেছেন ত্রাণ বিতরণ।

মধ্যবিত্ত পরিবার, যারা লোকচুক্ষর ভয়ে ত্রাণ সংগ্রহ করেন না, মুখ ফুটে বলতে পারেন না দশের কাছে ক্ষুধার কথা এই তরুণদলের মূল লক্ষ্য তারা। এজন্য তারা একটি দল গঠন করেছেন। নাম ডিস্ট্রয়ার্স। শহরের ছোটবড় ভাই-ব্রাদার নিয়েই তাদের পথ চলা। দলের উদ্যোক্তাদের অন্যতম ইমরান মাহমুদ, সৈয়দ সৌমিক, সৈয়দ দেলোয়ার, মুহাইমিন ফাহিম, রাফসান, নুরুল ইসলাম, রিমন আহমদ, সৈয়দ সিজান প্রমুখ। 

তারা জানান, মধ্যবিত্ত যারা লাইনে দাঁড়িয়ে ত্রাণ নিতে অস্বস্তি বোধ করেন তাদের দরজায় ত্রাণসামগ্রী রেখে আসা হয়। সঙ্গে চিরকুট: ‘ডিস্ট্রয়ার্স পরিবারের পক্ষ থেকে আপনার জন্য উপহার’। 

ডিস্ট্রয়ার্সের সদস্য সৈয়দ সৌমিক বলেন, ফটোসেশনের জন্য আমরা এই কাজ করছি না। কারো মুখে একটুখানি হাসি ফুটলেই আমাদের শ্রম সার্থক। সামর্থ থাকলে আরও বেশি করার চেষ্টা করতাম। নিজেদের পকেট খরচ বাঁচিয়ে আর কতটুকুই করা যায়? আমাদের যারা টিউশনি করে, ছোটখাটো চাকরি বা ব্যবসা করে তারাও সহযোগিতা করছে বলেই সম্ভব হচ্ছে। 

সৌমিক বলেন, যতোটা সম্ভব আমাদের প্রাণের শহরের মানুষের পাশে দাঁড়াতে পারছি তাতেই শুকরিয়া!


মৌলভীবাজার/তারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়