ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মানবসেবায় নড়াইল পুলিশ সুপারের অনন্য উদ্যোগ

নড়াইল সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:২৬, ৭ মে ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মানবসেবায় নড়াইল পুলিশ সুপারের অনন্য উদ্যোগ

নরাইলের সদর উপজেলার সিঙ্গাশোলপুরের সন্তানসম্ভবা এক প্রসূতি মাকে হাসপাতালে নেওয়া সম্ভব হচ্ছিল না। করোনা পরিস্থিতিতে তাকে হাসপাতালে নিতে না পারায় চিন্তায় দিশেহারা হয়ে পরেন স্বামী রিপন বিশ্বাস।

এরকম পরিস্থিতিতে অসহায় রিপন বিশ্বাস ফোন করেন নরাইল পুলিশ সুপারকে। ফোন পেয়ে পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন তাৎক্ষণিক সেই প্রসূতির জন্য অ্যাম্বুলেন্স পাঠিয়ে দেন।

ঘটনাটি সিঙ্গাশোলপুর ইউনিয়নের উত্তরখলিশাখালী গ্রামের।

বুধবার (৬ মে) রাত ৮টার দিকে ভুক্তভোগী অনিতার স্বামী রিপন বিশ্বাসের মোবাইল ফোন পেয়ে ঘটনাস্থলে সঙ্গে সঙ্গে অ্যাম্বুলেন্স পাঠিয়ে দেন পুলিশ সুপার।

প্রায় একঘণ্টার মধ্যে প্রসূতিকে নিয়ে অ্যাম্বুলেন্সটি নড়াইল সদর হাসপাতালে পৌঁছায়। জরুরি বিভাগের চিকিৎসকের পরামর্শে সন্তানসম্ভবা অনিতা বিশ্বাসকে ওই হাসপাতালে ভর্তি করা হয়। মানবসেবার এমন খবর পেয়ে ঘটনাস্থলে যান গণমাধ্যমকর্মীরা।

এ ব্যাপারে স্বামী রিপন বিশ্বাস বলেন, ‘বুধবার রাতে হঠাৎ করে আমার স্ত্রীর প্রসববেদনা শুরু হলে দিশেহারা হয়ে পড়ি। কোনো উপায় না পেয়ে কয়েকজনের সঙ্গে পরামর্শ করি। এক পর্যায়ে আমাদের পুলিশ সুপার স্যারের কথা মনে পড়ে। লোকমুখে শুনেছি, তিনি (পুলিশ সুপার) মানুষের উপকার করেন। সাহস করে পুলিশ সুপারের সরকারি নম্বরে ফোন দিই। আমার স্ত্রীর প্রসববেদনার কথা শুনে করোনাভাইরাসের এই কঠিন সময়ে রাতে আমাদের ওখানে সঙ্গে সঙ্গে অ্যাম্বুলেন্স পাঠিয়ে দেন তিনি। বিনামূল্যে অ্যাম্বুলেন্স সার্ভিস পেয়ে খুশি হয়েছি। পুলিশ সুপার জসিম উদ্দিন স্যারের আন্তরিকতায় গ্রামাঞ্চল থেকে আমাদেরকে হাসপাতালে নিয়ে এসেছে। ওনার জন্য দোয়া করি, সবসময় যেন মানবসেবা করে যেতে পারেন।’  

নড়াইলের অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ রানা বলেন, ‘ভুক্তভোগী রিপন বিশ্বাস আমাদের এসপি স্যারকে মোবাইল ফোনে তার সমস্যার কথা বলেন। তাৎক্ষণিক রোগীকে হাসপাতালে এনে ভর্তি করা হয়েছে। এখন চিকিৎসকদের তত্ত্বাবধানে আছেন ওই প্রসূতি।’

পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, ‘নড়াইলের সুবিধাবঞ্চিত জনসাধারণ যদি কোনো ধরনের অসুস্থ হয়ে পড়েন, তার পাশে আছে আমাদের অ্যাম্বুলেন্স সার্ভিস।’

প্রসঙ্গত, প্রায় ছয় মাস আগে নড়াইল জেলা পুলিশের পক্ষ থেকে অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করা হয়েছে। এরপর থেকে বিভিন্ন রোগীকে বিনামূল্যে অ্যাম্বুলেন্স সেবা দিচ্ছেন পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন।


ফরহাদ/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়