ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ঝিনাইদহের ৮ গ্রামে স্থানীয় স্কুলের প্রাক্তন শিক্ষার্থীদের সহায়তা

রাজিব হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৮, ১০ মে ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঝিনাইদহের ৮ গ্রামে স্থানীয় স্কুলের প্রাক্তন শিক্ষার্থীদের সহায়তা

জেলার সদর উপজেলাধীন পদ্মাকর ইউনিয়নের আটটি গ্রামে অসহায় পাঁচ শতাধিক পরিবারে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছে মাওলানাবাদ মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন উষা (USA-Universityis Student Association) ।

ঊষা সগত কয়েক দিন ধরে সদর উপজেলার মাওলানাবাদ মাধ্যমিক বিদ্যালয়ের আশপাশের আটটি গ্রামের (কালা, অচিন্ত্যনগর, শ্রীরামপুর, গোয়ালপাড়া, কাশিমপুর, পূর্ব নারায়ণপুর, ঘোড়ামারা ও লক্ষ্মীপুর) তালিকাভূক্ত গরিব ও অসহায় ৫৩৬ টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়।

‘আর্ত-মানবতার সেবায় এক পথে এক সাথে’ স্লোগানে করোনা মহামারি, পবিত্র রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে প্রায় ১০ দিনের এ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

এই মহতী উদ্যোগে উক্ত স্কুলের প্রাক্তণ শিক্ষার্থী, প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের প্রায় ৩০০ জন দাতা সদস্য অংশগ্রহণ করেন।

উষা'র উপদেষ্টামণ্ডলীর অন্যতম সদস্য ও একজন সফল সংগঠক প্রফেসর মো: তাইয়েবুর রহমান বলেন, "COVID-19 নিয়ন্ত্রণে না আসা অবধি কার্যক্রম অব্যাহত থাকবে ইনশাআল্লাহ্।

তিনি এ মহৎ কাজে সমাজের বিত্তবানসহ সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।

এই বিশাল কর্মযজ্ঞ সফলভাবে সম্পন্ন করতে সংগঠনটির অন্যতম দাতা সদস্য মফিকুল ইসলাম উজ্জ্বল, গ্রামভিত্তিক দলনেতাগণ, রবিউল ইসলাম অংকন, নজরুল ইসলাম পান্নু, রিপন হোসেন, শামীম হোসেন ও এস.অার সুমনসহ উষা'র এক ঝাঁক নিবেদিত প্রাণ সদস্য অসামান্য ভূমিকা পালন করে যাচ্ছেন।

ঝিনাইদহের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ মাওলানাবাদ মাধ্যমিক বিদ্যালয়ের বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্র-ছাত্রীদের সংগঠন 'উষা' ২০০৬ সালের প্রতিষ্ঠালগ্ন থেকেই স্কুল, কলেজ ও মাদ্রাসার গরীব ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, আন্তঃশ্রেণি সাধারণ জ্ঞান প্রতিযোগিতা, বৃক্ষরোপণ কর্মসূচিসহ মানবতার সেবায় নানামুখী কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

প্রসঙ্গত, গত মাসেও সংগঠনটি ২৬০টি পরিবারকে প্রায় সাতদিনের খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছে। উষা'র বর্তমান সভাপতি মার্জানুল হাসান সোহান সংগঠনটির উত্তরোত্তর সাফল্য কামনা করে বলেন, "মাওলানাবাদ মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রী, যারা দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত অথবা যারা বিশ্ববিদ্যালয় জীবন শেষ করে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত আছেন তারাই মূলত এ সংগঠনের সদস্য।

উষা (USA: University Students' Association) মাওলানাবাদ মাধ্যমিক বিদ্যালয়, কালা-লক্ষ্মীপুরের একটি স্বনামধন্য স্বেচ্ছাসেবী সংগঠন।


ঝিনাইদহ/রাজিব হাসান/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়