ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রাজশাহী নিউমার্কেট খুলতে চান সভাপতি, সম্পাদকের না

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৮, ১০ মে ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজশাহী নিউমার্কেট খুলতে চান সভাপতি, সম্পাদকের না

করোনাভাইরাস পরিস্থিতিতে রাজশাহী নিউমার্কেট খুলতে চান না ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক। কিন্তু সভাপতি দোকানপাট খুলতে চান।

রাজশাহী নিউমার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি-সম্পাদক দোকানপাট খোলা নিয়ে এমন অবস্থানে রয়েছেন। এ নিয়ে রীতিমতো উত্তেজনা দেখা দিয়েছে। যারা দোকান খুলতে চান তারা সাধারণ ব্যবসায়ীদের উস্কানি দিয়ে বিক্ষোভও করিয়েছেন।

রোববার (১০ মে) বেলা সাড়ে ১১টার দিকে নিউমার্কেটের সামনে কিছু ব্যবসায়ী এই বিক্ষোভ করেন। পরে শিরোইল পুলিশ ফাঁড়ির সদস্যরা গিয়ে ব্যবসায়ীদের সরে যেতে বলেন। তখন ব্যবসায়ীরা বিক্ষোভ বন্ধ করেন।

এর আগে শনিবার (৯ মে) রাতে নিউমার্কেট ব্যবসায়ী সমিতির সহসভাপতি সেলিম উল্লাহ মিঠু ও সাধারণ সম্পাদক মুনজুর হোসেন চুমকু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বর্তমান পরিস্থিতিতে রোববার থেকে তারা দোকানপাট খুলবেন কি না তা নিয়ে তারা সভা করেছেন। সভায় সাধারণ সম্পাদকসহ কমিটির আরও সাতজন দোকান না খোলার পক্ষে অবস্থান নেন।

কিন্তু সভাপতি নুরুন্নবী লুলু ও কোষাধ্যক্ষ তাজুল ইসলাম বাচ্চু দোকান খোলার পক্ষে মত দেন। তারা ব্যবসায়ীদের দোকান খোলার অনুমতি দেন। এরপর রোববার সকালে কিছু ব্যবসায়ী দোকান খুলতে চান। তখন অপরপক্ষের ব্যবসায়ীরা দোকান খুলতে নিষেধ করেন। নিউমার্কেটে ঢোকার প্রবেশপথও বন্ধ রাখা হয়। এ সময় যারা দোকান খুলতে গিয়েছিলেন তারা প্রবেশপথের সামনেই অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন। এরপর পুলিশ গিয়ে তাদের সরিয়ে দেয়।

নিউমার্কেটের ব্যবসায়ীরা জানিয়েছেন, অধিকাংশ ব্যবসায়ী বর্তমান পরিস্থিতিতে দোকান খুলতে চান না। কিন্তু সমিতির সভাপতি কিছু ব্যবসায়ীকে উস্কানি দিয়ে বিক্ষোভ করিয়েছেন।

তবে অভিযোগ অস্বীকার করে সভাপতি নুরুন্নবী লুলু বলেন, ‘এসবের কিছুই আমি জানি না। সরকার সীমিত পরিসরে দোকান খোলার অনুমতি দিয়েছে, তাই আমি খোলার পক্ষে মত দিয়েছিলাম। এখন বর্তমান পরিস্থিতিতে স্থানীয়ভাবে মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে, দোকানপাট বন্ধই থাকবে।’

এর আগে শনিবার রাতে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা রাজশাহী শিল্প ও বণিক সমিতির নেতাদের সঙ্গে মতবিনিময় করেন। এরপর সার্বিক পরিস্থিতি বিবেচনায় তারা আরও কিছু দিন রাজশাহী শহরের দোকানপাট-মার্কেট বন্ধ রাখার পক্ষেই মত দেন।

 

তানজিমুল হক/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়