ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নোয়াখালীতে আরও ১১ জন করোনায় আক্রান্ত

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৩, ১০ মে ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নোয়াখালীতে আরও ১১ জন করোনায় আক্রান্ত

নোয়াখালীতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১১ জন।  রোববার বিকেল ৩টায় বিষয়টি নিশ্চিত করেছেন নোয়াখালী সিভিল সার্জন ডা. মো. মোমিনুর রহমান।

আক্রান্তদের মধ্যে একজন ব্যাংক কর্মকর্তা, একজন ব্যাংক কর্মচারী, একজন মসজিদের ইমাম, তিনজন উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার, একজন নার্স, একজন অ্যাম্বুলেন্স চালক, দুইজন পিয়ন ও এক যুবক রয়েছেন।

বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অসীম কুমার দাস জানান, চৌমুহনী বাজারে ইস্টার্ন ব্যাংকের কর্মকর্তা (২৮) গত ৪ মে হাসপাতালে এসে নমুনা দিয়ে যান। শনিবার রাতে পাওয়া ফলাফলে তার করোনা পজিটিভ আসে। তার শারীরিক অবস্থা ভালো ও শরীরে এখন কোনো উপসর্গ না থাকায় তাকে চৌমুহনী পৌর হাজিপুর এলাকায় নিজ বাড়িতে হোম আইসোলেশনে রাখা হয়েছে। তার বাড়িটি লকডাউন করা হয়েছে।

সোনাইমুড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. রিয়াজ উদ্দিন জানান, উপজেলার নাটেশ্বর ইউনিয়নের একটি মসজিদের ইমাম (২৯) গত ২৮ এপ্রিল থেকে জ্বর, কাশি, গলাব্যথায় ভুগছিলেন। ৪ মে স্বেচ্ছায় হাসপাতালে এসে নমুনা দিয়ে যান। রিপোর্টে তার করোনা পজিটিভ এসেছে। বর্তমানে তার শরীরে কোনো উপসর্গ না থাকায় তাকে নিজ বাড়িতে হোম আইসোলেশনে রাখা হয়েছে। এ ঘটনায় তার বাড়িটি লকডাউন করে দেওয়া হয়েছে।

কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. সেলিম জানান, বসুরহাট জনতা ব্যাংক শাখার ৫৫ বছর বয়সী নিরাপত্তা প্রহরীর করোনা উপসর্গ থাকায় গত ৪ মে হাসপাতালে তার নমুনা সংগ্রহ করা হয়। নমুনা পরীক্ষার ফলাফলে তার করোনা পজিটিভ আসে। তাকে জেলা শহর মাইজদী শহীদ ভুলু স্টেডিয়ামে স্থাপিত অস্থায়ী করোনা ভাইরাস হাসপাতালে আইসোলেশনে চিকিৎসা দেওয়া হচ্ছে।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল আহম্মেদ বলেন, এ ঘটনায় আক্রান্ত ব্যক্তির বাড়িটি লকডাউন করে করে লাল পতাকা টাঙিয়ে দেওয়া হয়েছে।

জেলা সিভিল সার্জন ডা. মো. মোমিনুর রহমান বলেন, চট্টগ্রামে বিআইটিআইডির ল্যাব থেকে তিনজন এবং চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের ল্যাব থেকে আটজনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে।

তিনি বলেন, আক্রান্তদের মধ্যে কয়েকজন স্বাস্থ্য কর্মকর্তা ও কর্মচারী মাইজদী শহীদ ভুলু স্টেডিয়ামে স্থাপিত অস্থায়ী করোনা হাসপাতালে কর্মরত ছিলেন। বর্তমানে আক্রান্তদের সবাইকে আইসোলেশনে রাখা হয়েছে।

 

সুজন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়