ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নাগরপুরে অবৈধভাবে বালু উত্তোলন: ২ জনের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৩, ১৩ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
নাগরপুরে অবৈধভাবে বালু উত্তোলন: ২ জনের কারাদণ্ড

টাঙ্গাইলের নাগরপুরে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে দুই ব্যক্তিকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তারিন মসরুর এ সাজা দেন।

দণ্ডপ্রাপ্ত আব্দুল মান্নানের উপজেলার রাউতারা ও আব্দুল মজিদ মিয়া মানড়া গ্রামের বাসিন্দা। দণ্ড ঘোষণার পর ভ্রাম্যমাণ আদালত তাদের আটক করে কারাগারে পাঠিয়ে দেন।

জানা যায়, সারা উপজেলায় কিছু অসাধু বালু ব্যবসায়ী বিভিন্ন নদী থেকে অবৈধভাবে বালু/মাটি উত্তোলন ও বিক্রি করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে আজ দুপুরে উপজেলার ধলেশ্বরীর শাখা নদীতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের প্রত্যক্ষ প্রমাণ পাওয়ায় এ দণ্ড দেওয়া হয়েছে। উপজেলা প্রশাসন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও আনসার ভিডিপি প্রশিক্ষক জাইদুর রহমান এ অভিযানে সহায়তা করেন।

উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তারিন মসরুর জানান, অবৈধ বালু ব্যবসায়ী আব্দুল মজিদ ও আব্দুল মান্নানকে আটক করে "বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০" এর ৪(গ) ধারা লঙ্ঘনের অপরাধে প্রত্যেককে তিন মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে এবং দুইটি বালুবাহী ট্রলি জব্দ করা হয়েছে। জনস্বার্থে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যহত থাকবে বলেও জানান তিনি।

 

টাঙ্গাইল/শাহরিয়ার সিফাত/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়