ঢাকা, বুধবার, ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

লক্ষ্মীপুরে ৫ বছর পর টিসিবির পণ্য বিক্রি শুরু

লক্ষ্মীপুর প্রতিনিধি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-১৫ ৯:৪২:০৩ এএম     ||     আপডেট: ২০২০-০৫-১৫ ৯:৪২:০৩ এএম

দীর্ঘ প্রায় পাঁচবছর পর লক্ষ্মীপুরে খোলা বাজারে বিক্রি শুরু হয়েছে টিসিবি'র পণ্য।

জেলা স্টেডিয়াম মাঠে ‘টিসিবির পণ্য কিনুন, আর্থিকভাবে লাভবান হোন’ স্লোগানে বৃহস্পতিবার (১৪ মে) ট্রাকে করে টিসিবি’র পণ্য বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।

এ সময় আরো উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক কার্যালয়ের (নেজারত শাখা) সহকারী কমিশনার মো. বনি আমিন ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুর রিদোয়ান আরমান শাকিল।

সূত্রে জানা যায়, টিসিবি'র প্রধান কার্যালয় থেকে নতুন করে ‘নিউ ত্রয়ী শখ’ ও ‘এম এ ট্রেডার্স’ নামে দু’টি ডিলার প্রতিষ্ঠান নিয়োগ করা হয়েছে। তারা দুই ধাপে আগামী ২০ মে পর্যন্ত টিসিবি’র পণ্য বিক্রি করবেন। এর মধ্যে সয়াবিন তেল ৮০ টাকা লিটার, ডাল ও চিনি ৫০ টাকা কেজি মূল্যে বিক্রি করবেন।

‘নিউ ত্রয়ী শখ’ ডিলার প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী সৈয়দ এহতেসান হায়দার বাপ্পী বলেন, ‘আপাতত ৩টি পণ্য সরবরাহ শুরু করা হয়েছে। এর মধ্যে তেল ২ হাজার লিটার, চিনি ৮শ কেজি ও মশুর ডাল ২ হাজার কেজি বিক্রি করা হবে।'

লাভের জন্য নয় লক্ষ্মীপুরের মানুষকে ন্যায্য মূল্যে পণ্য সেবা নিশ্চিত করতে চান বলেই এ উদ্যোগে এসেছেন বলে জানান তিনি।

প্রসঙ্গত, এরআগে জেলায় টিসিবি’র পণ্য বিক্রির জন্য ১২ জন ডিলার নিয়োগ করা হয়। তারা বিভিন্ন অজুহাতে দীর্ঘ ৫ বছর ধরে জেলায় টিসিবির কোন পণ্য বিক্রি করেননি। তাছাড়া কেউ তাদের নিবন্ধন নবায়নও করেননি। এতে জেলার নিম্ন আয়ের মানুষ ন্যায্য মূল্যে টিসিবির পণ্য ক্রয় থেকে বঞ্চিত ছিলেন। এবার নতুন দুই ডিলার নিয়োগের মাধ্যমে বৃহস্পতিবার থেকে অনুষ্ঠানিকভাবে জেলায় টিসিবির পণ্য বিক্রি শুরু হলো।


ফরহাদ/টিপু

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : লক্ষ্মীপুর, চট্টগ্রাম বিভাগ