ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

হাতিয়ায় করোনার উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু, দাফনে বাধা

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০২, ১৬ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
হাতিয়ায় করোনার উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু, দাফনে বাধা

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় করোনার উপসর্গ নিয়ে জয়নাল আবেদিন নামের এক বৃদ্ধ মারা গেছেন।

শনিবার (১৬ মে) উপজেলা সদরের ওছখালীর মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে অবস্থিত আইসোলেশন ইউনিটে তার মৃত্যু হয়।

এদিকে, ওই বৃদ্ধের দাফনে বাধা দিয়েছে এলাকাবাসী। পরে উপজেলা প্রশাসনের সহযোগিতায় ইসলামী ফাউন্ডেশনের লোকজন স্বাস্থ্যবিধি মেনে তাকে দাফন করেন।

স্থানীয়রা জানায়, জয়নাল আবেদিন চট্টগ্রামে একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতেন। তিনি অসুস্থ হয়ে পড়লে সন্তানরা তাকে হাতিয়ার চর কিং ইউনিয়নে গ্রামের বাড়িতে নিয়ে আসে। জয়নাল আবেদিনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ হয়েছি কি না, তা জানতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুজন চিকিৎসক শুক্রবার বিকেলে তার বাড়িতে যান। কিন্তু রোগীর ডায়রিয়া ও নিউমোনিয়া হয়েছে দেখে সে অনুযায়ী চিকিৎসাসেবা দেন দেন চিকিৎসকরা। অবস্থার অবনতি হওয়ায় জয়নাল আবেদিনকে হাসপাতালে নেওয়া হয়। রাতে তার অবস্থা আরো খারাপ হলে তাকে আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়। শনিবার ভোরে তিনি মারা যান।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা ডা. নিজাম উদ্দিন মিজান জানান, করোনার উপসর্গ থাকায় জয়নাল আবেদিন ও তার sদুই ছেলের নমুনা সংগ্রহ করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রেজাউল করিম জানান, নিহতের মরদেহ দাফনে এলাকার লোকজন বাধা দেওয়ার চেষ্টা করে। তবে প্রশাসনের হস্তক্ষেপের ফলে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। স্বাস্থ্যবিধি মেনে ইসলামী ফাউন্ডেশনের লোকজন তার মরদেহ দাফনের ব্যবস্থা করেছেন।


নোয়াখালী/সুজন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়