ঢাকা, মঙ্গলবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

রাজশাহী মিশন হাসপাতালের রোগী করোনা পজিটিভ

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-১৬ ৮:৪৬:৩৫ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-১৬ ৮:৪৬:৩৫ পিএম

রাজশাহীর খ্রিস্টিয়ান মিশন হাসপাতালে চিকিৎসাধীন এক রোগীর করোনা পজিটিভ রিপোর্ট এসেছে।

রাজশাহী মেডিক্যাল কলেজের (রামেক) ল্যাবে নমুনা পরীক্ষায় শনিবার তার করোনা পজিটিভ রিপোর্ট আসে।

এই রোগীর বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায়।

শনিবার (১৬ মে) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান সাবেরা গুলনাহার।

তিনি জানান, মিশন হাসপাতালে চিকিৎসাধীন ওই পুরুষ রোগীর বয়স ৩৮ বছর।

শনিবার রামেকের ল্যাবে এক শিফটে ৯৪টি নমুনা পরীক্ষা করতে দেয়া হয়। এর মধ্যে ৮৯টির রিপোর্ট পাওয়া গেছে। ত্রুটি থাকায় বাকিগুলোর রিপোর্ট হয়নি। রিপোর্ট পাওয়া ৮৯টির মধ্যে শুধুমাত্র ওই পুরুষ রোগীর নমুনার রিপোর্ট পজিটিভ এসেছে।

করোনার সন্দেহভাজন রোগীদের জন্য রাজশাহীর খ্রিস্টিয়ান মিশন হাসপাতাল প্রস্তুত করা হয়। রামেক হাসপাতালে যাওয়া কোনো রোগীর করোনা উপসর্গ থাকলে তাকে মিশন হাসপাতালে পাঠানো হয়। এই প্রথম মিশন হাসপাতালের কোনো রোগীর করোনা শনাক্ত হলো।

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, ওই রোগী গত বৃহস্পতিবার রামেক হাসপাতালের জরুরি বিভাগে আসেন। তখন সেখান থেকেই তাকে মিশন হাসপাতালে পাঠানো হয়। তার শরীরে জ্বর, সর্দিসহ করোনার সব ধরনের উপসর্গ তার ছিলো। তাই নমুনা পরীক্ষা করা হয়। এতেই তার করোনা শনাক্ত হয়েছে।

সাইফুল ফেরদৌস আরও জানান, করোনা শনাক্ত হওয়ায় ওই রোগীকে আর বাইরে পাঠানো হবে না। মিশন হাসপাতালের নিচতলায় তাকে আইসোলেশনে রাখা হবে।

উল্লেখ্য, রাজশাহীতে গত ১২ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর শনিবার পর্যন্ত ২১ জন শনাক্ত হলেন। শুক্রবার রাজশাহী মহানগরীতে প্রথম করোনা শনাক্ত হয়। রাজশাহীতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন ছয়জন। আর মারা গেছেন একজন। জেলার গোদাগাড়ী ও চারঘাট উপজেলা এখনও করোনামুক্ত রয়েছে।

 

রাজশাহী/তানজিমুল/বুলাকী

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : রাজশাহী, রাজশাহী বিভাগ
ট্যাগ :