ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

টাঙ্গাইলে দ্বিতীয় দফায় মার্কেট খুলে দিলো প্রশাসন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৭, ১৭ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
টাঙ্গাইলে দ্বিতীয় দফায় মার্কেট খুলে দিলো প্রশাসন

সরকার নির্ধারিত স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা পরিচালনা করার শর্ত পূরণ করায় টাঙ্গাইলে দ্বিতীয়বারের মতো মার্কেট ও শপিংমল খোলার অনুমতি দিয়েছেন জেলা প্রশাসক শহীদুল ইসলাম।

রোববার (১৭ মে) দুপুর থেকে ব্যবসা প্রতিষ্ঠান খোলার অনুমতি দেন তিনি।

দুপুরে বিভিন্ন মার্কেট পরিদর্শন করেন জেলা প্রশাসক শহীদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক মো. মোশারফ হোসেন খান, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন, প্রেসক্লাব সভাপতি জাফর আহমেদ, টাঙ্গাইল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি খান আহমেদ শুভ, সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া বড় মনি প্রমুখ। 

এর আগে গত ১৩ মে জেলা প্রশাসন ব্যবসায়ীদের শতভাগ স্বাস্থ্যবিধিমালা বাস্তবায়নের শর্ত দেন। শর্ত মেনে ব্যবসায়ীরা নিজ উদ্যোগে বিভিন্ন স্থানে জীবাণুনাশক টানেল স্থাপন করেছেন।

প্রতিটি মার্কেটের সামনে পানির বেসিন স্থাপন ও ক্রেতা-বিক্রেতাদের সামাজিক দূরত্বের বজায় রাখার জন্য সীমানা নির্ধারণ করেন। দোকানে প্রবেশের আগে প্রতিটি ক্রেতার শরীরে ছিটানো হচ্ছে জীবাণুনাশক স্প্রে। প্রতিটি ক্রেতা-বিক্রেতার মাস্ক ও হ্যান্ড গ্লাভস পরা বাধ্যতামূলক করা হয়েছে।

জেলা প্রশাসক শহীদুল ইসলাম বলেন, ‘সব স্বাস্থ্যবিধি মানায় রোববার দুপুর থেকে টাঙ্গাইল শহরের মার্কেট ও শপিংমল খুলে দেওয়া হয়েছে। বিভিন্ন মার্কেট ঘুরে দেখেছি সরকারের স্বাস্থ্য বিধি মানা সম্ভব হবে। তাই সকাল ১০টা হতে বিকেল ৪টা পর্যন্ত দোকান খোলার নির্দেশনা দেওয়া হয়েছে। মার্কেটে সার্বক্ষণিক ভ্রাম্যমাণ আদালত ও পুলিশ দায়িত্ব পালন করবে। যদি কোনো দোকানে বেশি ভিড় দেখা যায় এবং স্বাস্থ্যবিধি না মানা হয় তাহলে আবার মার্কেট বন্ধ করে দেওয়া হবে।’

প্রসঙ্গত, সরকারী নির্দেশনায় গত ১০ মে থেকে দোকান, মার্কেট ও শপিংমল খুলে ব্যবসা শুরু করেন টাঙ্গাইলের ব্যবসায়ীরা। খোলার পর থেকেই দোকান, মার্কেট ও শপিংমলগুলোতে ক্রেতাদের ব‌্যাপক ভিড় লক্ষ্য করা যায়। এতে বিঘ্নিত হয় স্বাস্থ্য বিধিমালা মেনে চলার বিষয়।

পরে টাঙ্গাইলের জেলা প্রশাসক গত ১৩ মে বিকেলে এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে পরদিন ১৪ মে থেকে দোকান, মার্কেট ও শপিংমলগুলো বন্ধের ঘোষণা করেন। এর প্রতিবাদে ব্যবসায়ীরা মানববন্ধন করেন। তারা স্বাস্থ্যবিধিমালা মেনে দোকান, মার্কেট ও শপিংমলগুলো খুলবে এমন দাবি জানান জেলা প্রশাসকের কাছে।


শাহরিয়ার সিফাত/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়