ঢাকা, শুক্রবার, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

ভাতার টাকা ত্রাণ তহবিলে দিলেন মুক্তিযোদ্ধা

জয়পুরহাট সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-১৭ ৯:২৪:১৯ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-১৭ ৯:২৪:১৯ পিএম

মুক্তিযোদ্ধা ভাতার টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে দান করেছেন জয়পুরহাটের মুক্তিযোদ্ধা আজিজুল ইসলাম রাজু। তিনি ৭ নম্বর সেক্টরের গেরিলাযোদ্ধা ছিলেন।

রোববার (১৭ মে) দুপুরে জয়পুরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন চন্দ্র রায়ের কার্যালয়ে যান আজিজুল ইসলাম। তিন মাসের মুক্তিযোদ্ধা ভাতার ৩৬ হাজার টাকা নির্বাহী কর্মকর্তার হাতে তুলে দেন তিনি।

জয়পুরহাট শহরের সাহেব পাড়া এলাকার বাসিন্দা এই মুক্তিযোদ্ধা। বয়স ৬৪ ছুঁয়েছে চলতি বছর। করোনা সংক্রমণের শুরু থেকেই অসহায় মানুষের জন‌্য কিছু করার কথা ভাবছিলেন তিনি। সেই ভাবনা থেকেই ত্রাণ তহবিলে দানের বিষয়টি মাথায় আসে তার।

মুক্তিযুদ্ধের সময় ৭ নম্বর সেক্টরের অধীন সম্মুখ গেরিলাযুদ্ধে অংশ নিয়েছিলেন তিনি। চলমান করোনাভাইরাস সংকটকেও যুদ্ধের থেকে কম কিছু মনে করছেন না রণাঙ্গণের এই যোদ্ধা।

আজিজুল ইসলাম রাজু বলেন, ‘‘মুক্তিযুদ্ধকালীন শত্রুকে দেখতে পেতাম। তাদের আনাগোনা টের পেয়ে ব্যবস্থা নিতাম। কিন্তু করোনাভাইরাস এমন এক শত্রু, যাকে খালি চোখে দেখা যাচ্ছে না। তার বিরুদ্ধে কোনো ব্যবস্থাও নিতে পারছি না। তাই নিজের সামর্থ্য অনুযায়ী করোনাযুদ্ধে, তথা এই সংকটময় মুহূর্তে সৈনিক হয়ে পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি।

‘যুদ্ধের সময় যে দৃশ্য দেখেছি, করোনাভাইরাস তার থেকে কোনো অংশে কম নয়। গোটা বিশ্ব আজ অদৃশ্য এই ভাইরাসের সঙ্গে যুদ্ধে নেমেছে। সচেতনতা, সামাজিক দূরত্ব বজায় রাখা এবং চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চলা এই যুদ্ধ মোকাবিলার প্রধান অস্ত্র। সেভাবেই আমাদের চলতে হবে।”

উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন চন্দ্র রায় বলেন, ‘করোনাকালীন অসহায় ও গরিবদের সাহায্যে এগিয়ে আসার জন্য প্রধানমন্ত্রী সমাজের বিত্তবানদের আহ্বান জানিয়েছেন। প্রধানমন্ত্রীর ডাকে প্রবীণ এই মুক্তিযোদ্ধা সাড়া দিয়ে তার তিন মাসের ভাতার টাকা দান করেছেন। সমাজের অন্য বিত্তবানদেরও তার মতো এই সংকটকালে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।

কর্মজীবনে জয়পুরহাট চিনিকলে হিসাব সহকারী পদে চাকরি করতেন এই মুক্তিযোদ্ধা। ২০১৪ সালে অবসর নিয়েছেন।


শামীম কাদির/সনি

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : জয়পুরহাট, রাজশাহী বিভাগ