ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রাজশাহীর সব মার্কেট ও দোকান বন্ধের ঘোষণা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৮, ১৮ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
রাজশাহীর সব মার্কেট ও দোকান বন্ধের ঘোষণা

খাবার এবং কাঁচাবাজার ছাড়া রাজশাহীর সব মার্কেট ও দোকানপাট বন্ধের সিদ্ধান্ত হয়েছে। জেলা আইনশৃঙ্খলা সংক্রান্ত কোর কমিটির সভায় এ ঘোষণা দেওয়া হয়েছে।

সোমবার বিকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক হামিদুল হক।

সভা শেষে জেলা প্রশাসক জানান, জনস্বার্থে রাজশাহী মহানগরী এবং জেলার সব উপজেলার খাবার এবং কাঁচাবাজার ছাড়া বাকি সব মার্কেট ও দোকানপাট বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মঙ্গলবার (১৯ মে) থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। সিদ্ধান্ত বাস্তবায়নে কঠোরভাবে দায়িত্ব পালন করবে পুলিশ এবং প্রশাসন।

এর আগে মার্কেট ও দোকানপাট বন্ধ রাখার জন্য ব্যবসায়ীদের সঙ্গে দফায় দফায় বৈঠক করেন রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এবং সদর আসনের এমপি ফজলে হোসেন বাদশা। গত শুক্রবার সর্বশেষ বৈঠকে মার্কেট ও দোকানপাট বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু রাজশাহী মহানগরীর মার্কেটগুলো নানা কৌশলে খোলা হচ্ছিল। আরডিএ মার্কেটের প্রধান ফটক বন্ধ রেখে ভেতরে সামাজিক দূরত্ব না মেনেই ব্যবসা করছিলেন মালিকরা। একই অবস্থা ছিলো নিউমার্কেটসহ অন্যান্য মার্কেগুলোতেও। রাস্তায়ও বের হচ্ছিলেন অজস্র মানুষ।

রাজশাহীতে মার্কেট এবং দোকান খোলার সময় সামাজিক দূরত্ব মানা হচ্ছে না- এমন ধরনের ফেসবুক পোস্টে জেলা প্রশাসক রোববার রাতে লেখেন, ‘আমরা আমজনতার আচরণ দেখলাম। কঠোর সিদ্ধান্ত আসছে।’ এর পরদিনই সোমবার বিকালে কোর কমিটির সভায় মার্কেট ও দোকানপাট বন্ধের সিদ্ধান্ত এলো।

জেলা প্রশাসক হামিদুল হক বলেন, ‘মঙ্গলবার (১৯ মে) থেকে সব ধরনের দোকানপাট, মার্কেট ও শপিংমল বন্ধ রাখা হবে। এই সিদ্ধান্ত রাজশাহী মহানগরী ছাড়াও সকল উপজেলাতে কার্যকর করা হবে। তবে কৃষিপণ্য, কাঁচাবাজার ও খাবারের দোকান এই নিষেধাজ্ঞার বাইরে থাকবে।’ দ্রুত এ বিষয়ে মহানগরী ও উপজেলা পর্যায়ে মাইকিং করে মানুষকে সচেতন করা হবে বলেও জানান জেলা প্রশাসক।

প্রসঙ্গত, রাজশাহী জেলায় গত ১২ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর সোমবার পর্যন্ত ২১ জন শনাক্ত হয়েছেন। গত শুক্রবার রাজশাহী মহানগরীতে প্রথম করোনা রোগী শনাক্ত হয়।


রাজশাহী/তানজিমুল হক/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়