ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর জহিরুল ইসলাম আর নেই

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:৫২, ১৯ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর জহিরুল ইসলাম আর নেই

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর অ্যাডভোকেট জহিরুল ইসলাম আর নেই।

সোমবার (১৮ মে) বিকেল পৌনে ৩টায় চট্টগ্রামের নাসিরাবাদ হাউজিং সোসাইটিতে বড় ছেলে জাহেদুল ইসলামের বাসায় তিনি ইন্তেকাল করেন (ইন্নালল্লিহি ... রাজিউন)।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার মেজ ছেলে রাশেদুল ইসলাম। ৮১ বছর বয়সী প্রবীণ এই আওয়ামী লীগনেতা দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, উচ্চ রক্তচাপসহ বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছিলেন।  

চট্টগ্রামের নাসিরাবাদ হাউজিং সোসাইটিতে বাদ মাগরিব তার জানাজা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার (১৯ মে) বাদ জোহর কক্সবাজার বায়তুশ শরফ মসজিদ প্রাঙ্গণে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে জানিয়েছে ছেলে রাশেদুল ইসলাম।

বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী জহিরুল ইসলাম ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর। তিনি কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য, কক্সবাজার জেলার গর্ভনর, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি ছিলেন। কক্সবাজার শহরের বায়তুশ শরফ সড়কের বাসিন্দা জহিরুল ইসলাম মৃত্যুকালে তিন ছেলে, তিন মেয়ে, স্ত্রীসহ অনেক গুণগ্রাহী, অনুসারী রেখে গেছেন।

তিনি জীবনকালে ‘আওয়ামী লীগ ও আওয়ামী লীগবিরোধী রাজনীতি’ নামে গ্রন্থ লিখেছেন।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়েছে, প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

তার মৃত্যুতে শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন বিভিন্ন মহল।

 

রুবেল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়