ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

লক্ষ্মীপুরেও বন্ধ করে দেওয়া হলো শপিংমল

লক্ষ্মীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:০৪, ১৯ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
লক্ষ্মীপুরেও বন্ধ করে দেওয়া হলো শপিংমল

সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি না মেনে চলায় লক্ষ্মীপুরে শপিংমল বন্ধ করা দিয়েছে প্রশাসন।

আজ মঙ্গলবার (১৯ মে) সকাল থেকে বন্ধ থাকবে লক্ষ্মীপুর জেলার সকল মার্কেট ও বিপণি বিতান। কেবল নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান খোলা থাকবে।

সোমবার (১৮ মে) জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পালের নির্দেশে দোকানপাট বন্ধ রাখতে মাইকিং করে প্রচারণা চালিয়েছে জেলা তথ্যবিভাগ।

জেলা প্রশাসন সূত্র জানায়, সরকারি নির্দেশনায় ১০ মে জেলার সকল ব্যবসা প্রতিষ্ঠান খোলার অনুমতি দেওয়া হয়। এতে স্বাস্থ্যবিধি মেনে কেনাকাটা করতে বলা হয়েছিল। কিন্তু ক্রেতা-বিক্রেতা কেউই এই নির্দেশনা মানছে না। এদিকে প্রতিদিনই জেলায় করোনা রোগীর সংখ্যা বাড়ছে। তাই করোনা ঝুঁকি এড়াতে ফের নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান খোলা রেখে শপিংমল ও পোশাক বিতানসহ সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। এ নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। সীমিত পরিসরে মুদি ও কাঁচা বাজারসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান খোলা রাখতে বলা হয়েছে। ওষুধের দোকোন সবসময় খোলা থাকবে। পরবর্তী নির্দেশনা দেওয়া পর্যন্ত এই ঘোষণা কার্যকর থাকবে।

উল্লেখ্য, স্বাস্থ্যবিধি না মেনে কেনাকাটা করায় উপজেলা প্রশাসনের নির্দেশে ১২ মে রায়পুর, ১৫ মে রামগঞ্জ, ১৮ মে সকাল থেকে রামগতি ও কমলনগর উপজেলার সকল দোকানপাট বন্ধ রয়েছে।

এ পর্যন্ত জেলায় ৯৯ জনের করোনা শনাক্ত হয়েছে। আর সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৩৫ জন।

 

ফরহাদ/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়