ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ফেনীতে ‘আম্ফান’ মোকাবিলায় ৬৮টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত

ফেনী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩০, ১৯ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ফেনীতে ‘আম্ফান’ মোকাবিলায় ৬৮টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত

ফেনীর সোনাগাজীতে ঘূর্ণিঝড় ‘আম্ফান’ মোকাবিলায় ৬৮টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত করা হয়েছে।

মঙ্গলবার রাত ৯টা থেকে আম্ফানের প্রভাবে ফেনীতে ভারী বৃষ্টিপাত হচ্ছে।

বিষয়টি জানিয়েছেন ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান।

জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান বলেন, ‘ইতোমধ্যে ফেনীর সোনাগাজীসহ উপকূলীয় এলাকায় আশ্রয়কেন্দ্রগুলো প্রস্তুত রয়েছে। আশ্রয়কেন্দ্রে লোকজন ও গবাদিপশু সরিয়ে আনতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হচ্ছে। প্রয়োজনীয় নির্দেশনা এলেই আমরা কাজ শুরু করবো।’

এদিকে, আম্ফান পরিস্থিতি মোকাবিলায় নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে বলে জানান সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অজিত দেব।

এ বিষয়ে ইউএনও বলেন, ‘উপজেলার ৬৮টি সাইক্লোন শেল্টারে আশ্রয়দানের প্রস্তুতি চলছে। এছাড়া, উপকূলীয় চার ইউনিয়ন চর দরবেশ, চর চান্দিয়া, সদর ও আমিরাবাদে ৩৫টি সাইক্লোন শেল্টার ও ৩৩টি স্কুলঘর প্রস্তুত রাখা হয়েছে।’

সব মিলে এসব শেল্টারে ২৫ থেকে ৩০ হাজার মানুষকে আশ্রয় দেওয়া যাবে। তবে করোনাভাইরাসের কারণে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সোনাগাজী পৌর এলাকার আশ্রয়কেন্দ্রেও মানুষজন সরিয়ে আনতে হতে পারে। তবে তা পরিস্থিতির ওপর নির্ভর করবে বলেও জানান তিনি।

ইউএনও অজিত দেব আরো জানান, আম্ফান মোকাবিলায় স্বেচ্ছাসেবী সিপিপির টিম সব ইউনিয়নে প্রস্তুত রয়েছে। ১১টি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। ১০ হাজার মানুষের খাবারের ব্যবস্থা করা হচ্ছে।

অন্যদিকে ঘূর্ণিঝড় ‘আম্পান’ পরিস্থিতি মোকাবিলায় দাগনভূঞা উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা ও করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধকল্পে উপজেলা রেসপন্স কমিটির জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

এ বিষয়ে দাগনভূঞা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রবিউল হাসান জানান, ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি ও ওয়ার্ড কমিটিকে দ্রুত সভা করে প্রয়োজনীয় প্রস্তুতি নিতে বলা হয়েছে। এছাড়া, মেডিক্যাল টিম ও স্বেচ্ছাসেবক টিম প্রস্তুত রাখা হয়েছে।

 

সৌরভ/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়