ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পটুয়াখালীর গলাচিপায় চলছে অন্য ঝড়!

পটুয়াখালী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০৯, ২০ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
পটুয়াখালীর গলাচিপায় চলছে অন্য ঝড়!

ঘূর্ণিঝড় ‘আম্ফান’ পরিস্থিতির মধ্যে উপকূলীয় জেলা পটুয়াখালীর গলাচিপায় চলছে অন্য ঝড়! সংঘাত এড়াতে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়সহ শহরের কয়েকটি পয়েন্টে পুলিশ মোতায়েন করা হয়েছে।

উপজেলা চেয়ারম্যান শাহিন শাহ্ ও পৌর মেয়র আহসানুল হক তুহিনের দ্বন্দ্বে উত্তপ্ত হয়ে উঠেছে গলাচিপার রাজনীতি। মেয়র বনাম উপজেলা চেয়ারম্যান দ্বন্দ্বে  মঙ্গলবার (১৯ মে) পাল্টা-পাল্টি সংবাদ সম্মেলনও অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবারের দুই দফা সংবাদ সম্মেলন ও নেতাকর্মীদের মুখোমুখি অবস্থানে থমথমে অবস্থা বিরাজ করছে এই উপজেলা শহরে।

সংবাদ সম্মেলনে উপজেলা চেয়ারমানের পক্ষে অবস্থান নিয়ে দলীয় কার্যালয়ে উপজেলা ত্রাণ সমন্বয় কমিটির সাধারণ সম্পাদক আবিদ হোসেন রুবেল পৌর মেয়রকে অভিযুক্ত করেন। ত্রাণ কমিটি ও  তৈরিকৃত তালিকা বাতিলের দাবি জানান।

পৌর কার্যালয়ে পাল্টা সংবাদ সম্মেলনে  পৌর মেয়র আহসানুল হক তুহিন ত্রাণ কমিটি নিয়ে কোন প্রকার অনিয়ম হয়নি বলে জানান। তিনি তাকে উপজেলা চেয়ারম্যান লাঞ্ছিত করেছে দাবি করে বলেন, ‘উপজেলা চেয়ারম্যানের লোকজন শহরে মোটরসাইকেল শোডাউন করে আতঙ্ক সৃষ্টি করছে। যে কোন সময় তারা অনাকাঙ্খিত ঘটনা ঘটাতে পারে। থানায় জিডি হয়েছে। পুলিশকে বিষয়টি জানানো হয়েছে।'

উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের থেকে জানা যায়, সোমবার গলাচিপা দলীয় কার্যালয়ে ত্রাণ কমিটির সভা চলাকালে আমন্ত্রণ ছাড়াই উপস্থিত হন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ শাহিন শাহ। এ সময় ত্রাণ কমিটি গঠনে অনিয়মের অভিযোগ তুলে পৌর মেয়র আহসানুল হক তুহিনকে প্রকাশ্যে গালমন্দ করে শাহিন। এঘটনায় পৌর মেয়রও তর্কে জড়িয়ে পড়েন। এক পর্যায় পৌর মেয়র ও উপজেলা চেয়ারম্যানের মধ্য ধস্তাধস্তি-হাতাহাতির ঘটনা ঘটে। পরে উপস্থিত দলীয় নেতা-কর্মীদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

পৌর মেয়র তুহিন জানান, এসময় তাকে খুন জখমের হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করেন উপজেলা চেয়ারম্যান শাহিন শাহ।

সোমবারের ওই সভায় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা টিটু, পৌর আওয়ামী লীগের সভাপতি হেলাল খলিফা, পৌর আওয়ামী লীগের সম্পাদক আবিদ হোসেন রুবেলসহ উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা।

উপজেলা চেয়ারম্যান মুহাম্মদ শাহিন শাহ জানান, চলমান করোনা পরিস্থিতিতে সরকারের নির্দেশ না মেনে উপজেলায় একটি ত্রাণ কমিটি করা হয়েছে। যে কমিটিতে মেয়রের আত্মীয়-স্বজনকে অন্তর্ভুক্ত করা হয়েছে। তাই দ্বন্দ্বের সৃষ্টি হয়েছে। কিন্তু এই দ্বন্দ্বের সাথে তার কোন সম্পৃক্ততা নাই।

এদিকে মোবাইলে পৌর মেয়রকে হুমকি দেয়ার অভিযোগে উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে গলাচিপা থানায় জিডি করেছেন তার ছোট বোন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতু ।

এ প্রসঙ্গে গলাচিপা থানার অফিসার ইনচার্জ মো. মনিরুল ইসলাম বলেন, ‘পৌর মেয়র ও উপজেলা চেয়ারম্যানের সাময়িক দ্বন্দ্বে থানায় একটি জিডি হয়েছে। এছাড়াও শহরের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়ন রয়েছে। সকলে নজরদারিতে রয়েছে। আশা করি কোন বিশৃঙ্খলা ঘটবে না।'

 

বিলাস/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়