ঢাকা, শুক্রবার, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

অনিয়ম এড়াতে ভিন্নধর্মী জবাবদিহিতা ইউপি চেয়ারম্যানের

কক্সবাজার প্রতিনিধি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-২০ ১০:৫৩:০৬ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-২১ ১১:১৫:১৩ এএম

করোনা পরিস্থিতিতে ত্রাণ বিতরণে অনিয়মের কারণে ইতোমধ্যে বরখাস্ত হয়েছেন দেশের বিভিন্ন এলাকার কয়েকজন জনপ্রতিনিধি। এবার সেই অনিয়ম এড়াতে ভিন্নধর্মী জবাবদিহিতা দেখালেন কক্সবাজারের এক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

প্রধানমন্ত্রী প্রদত্ত আড়াই হাজার টাকার প্রণোদনার অনিয়ম এড়াতে গুরুত্বপূর্ণ একশ’ স্পটে প্রধানমন্ত্রীর উপহার প্রাপ্ত এক হাজার ৫০ জনের তালিকা টানিয়ে দিয়েছেন তিনি।

ঘটনাটি ঘটিয়েছে কক্সবাজারের রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মাবুদ।

মঙ্গলবার (১৯ মে) ও বুধবার (২০ মে) নিজেই এলাকায় ঘুরে ঘুরে প্রধানমন্ত্রী প্রদত্ত আড়াই হাজার টাকার প্রণোদনার তালিকা টানিয়ে দেন তিনি।

ইউপি চেয়ারম্যান আবদুল মাবুদ বলেন, ‘আমার ইউনিয়নের এক হাজার ৫০ জন উপকারভোগী পাচ্ছেন প্রধানমন্ত্রী প্রদত্ত আড়াই হাজার টাকার প্রণোদনা। আমার সামাজিক ও রাজনৈতিক প্রতিদ্বন্দ্বিরা তাকিয়ে থাকেন এসব তালিকায় ভুলভ্রান্তি খুঁজে বের করার জন্য। তাই ত্রাণের কোনো ভাগ না খেয়েও আমি অহেতুক বদনামের ভাগিদার হতে চাই না।’

চেয়ারম্যান আবদুল মাবুদ আরও বলেন, ‘নয়টি ওয়ার্ডের ১০০টি স্থানে এসব উপকারভোগিদের তালিকা টানানো হচ্ছে। চৌকিদার, দফাদার ছাড়াও আমি নিজেই উপকারভোগীদের তালিকা টানিয়ে জনগণকে আহ্বান জানাচ্ছি। কোনো ভুলভ্রান্তি থাকলে আমি তা সংশোধন করে দেবো।’

রামু উপজেলার খুনিয়া পালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের এরকম ব্যতিক্রমধর্মী উদ্যোগ সর্বমহলে প্রশংসিত হচ্ছে।

 

সুজাউদ্দিন রুবেল/সনি