ঢাকা, শুক্রবার, ১৯ আষাঢ় ১৪২৭, ০৩ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

সিলেটে পুলিশ-চিকিৎসকসহ ৪৫ জন করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-২১ ৮:১৯:১২ এএম     ||     আপডেট: ২০২০-০৫-২১ ৮:১৯:১২ এএম

সিলেটে গত ২৪ ঘণ্টায় নতুন করে পুলিশ-চিকিৎসকসহ আরও ৪৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হলেন মোট ২২৯ জন।

বুধবার (২০ মে) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন রাতে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায়।

উপ-পরিচালক হিমাংশু লাল রায় জানান, বুধবার সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) পিসিআর ল্যাবে ২৭৫টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে ওসমানীর ল্যাবে ১৮৪টি এবং শাবিপ্রবির ল্যাবে ৯১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ওসমানীতে ২২ জন এবং শাবিতে ২৩ জনের নমুনা করোনা পজিটিভ আসে।

নতুন আক্রান্তদের মধ্যে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের একজন চিকিৎসক এবং সিলেটে রিজার্ভ রেঞ্জ পুলিশের (আরআরএফ) এর ৫ সদস্য রয়েছেন। আর অন্যরা বিভিন্ন উপজেলার বাসিন্দা।

শাবিপ্রবির জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয় জানান, উদ্বোধনের পর প্রথম দিনে ল্যাবে ৯১ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। এরমধ্যে চারজনের নমুনা সঠিকভাবে সংগ্রহ করা হয়নি। তাদের নমুনা আবারও সংগ্রহ করতে হবে। পরীক্ষাকৃত নমুনার মধ্যে ২৩ জনের নমুনা পজিটিভ আসে।

উল্লেখ্য, গত ৫ এপ্রিল সিলেট জেলায় প্রথম একজন কোভিট-১৯ পজিটিভ শনাক্ত হন। এরপর এ সংখ্যা বাড়তেই আছে। বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিভাগের চার জেলায় আক্রান্তের সংখ্যা ৫০০ ছাড়িয়েছে। এরমধ্যে সিলেট জেলায় আক্রান্ত হয়েছেন ২২৯ জন। এছাড়া, হবিগঞ্জে ১৩১ জন, মৌলভীবাজারে ৬২ জন এবং সুনামগঞ্জে আক্রান্ত হয়েছেন ৮২ জন।

এ পর্যন্ত প্রাণঘাতী এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন প্রথম করোনা আক্রান্ত রোগী ডা. মঈনসহ ৮ জন। মারা যাওয়াদের মধ্যে সিলেট জেলায় ৫ জন, মৌলভীবাজারে ২ জন এবং হবিগঞ্জের একজন রয়েছেন। একই সময়ে সুস্থ হয়েছেন ১৩৪ জন। আর বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১৫৮ জন।

 

সিলেট/নোমান/বুলাকী

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : সিলেট, সিলেট বিভাগ
ট্যাগ :