ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

চট্টগ্রাম বন্দরের অপারেশনাল কার্যক্রম ৪৮ ঘণ্টা পর সচল

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৮, ২১ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
চট্টগ্রাম বন্দরের অপারেশনাল কার্যক্রম ৪৮ ঘণ্টা পর সচল

ঘূর্ণিঝড় আম্ফানের ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেতে বন্দরের স্বাভাবিক কার্যক্রম বন্ধ রাখার ৪৮ ঘণ্টা পর চট্টগ্রাম বন্দর পুনরায় সচল হয়েছে।

বৃহস্পতিবার (২১ মে) বিকেল থেকে বন্দরের সব অপারেশনাল কার্যক্রম স্বাভাবিক গতিতে শুরু হয়েছে বলে জানিয়েছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সদস্য (প্রশাসন) জাফর আলম জানান, বিকেল থেকেই বন্দরের অপারেশনাল কার্যক্রম শুরু হয়েছে। এর আগে আম্ফানের সতর্ক সংকেতের কারণে বুধবার (২০ মে) সকাল থেকেই বন্দরের কন্টেইনার হ্যান্ডলিংসহ সব অপারেশনাল কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়।

বন্দরের জেটি থেকে ১৯টি জাহাজকে দূরবর্তী স্থানে সরিয়ে নেওয়া হয়। এছাড়া বহিঃনোঙ্গরে থাকা অর্ধশতাধিক বড় জাহাজকে গভীর সমুদ্রে পাঠিয়ে দেওয়া হয় বন্দরের নিরাপত্তার স্বার্থে।

বৃহস্পতিবার সকাল থেকে ঘূর্ণিঝড়ের প্রভাব কেটে যাওয়ায় বন্দর জেটির জাহাজসমূহকে ফিরিয়ে আনা হয়। বৃহস্পতিবার সকাল থেকে শুরু হয়ে সন্ধ্যা ৭টা পর্যন্ত আটটি জাহাজ বন্দর জেটিতে ফিরে এসেছে। জাহাজ থেকে পণ্য ওঠানামার কাজও ইতোমধ্যে শুরু হয়েছে।

তবে বন্দরের বহিঃনোঙ্গর থেকে পণ্য লাইটারিং এখনো শুরু হয়নি। আগামীকাল সকাল বা দুপুর থেকে লাইটার জাহাজের মাধ্যমে বহিঃনোঙ্গরের মাদার ভেসেল থেকে পণ্য ওঠানামা শুরু হবে বলে বন্দর কর্তৃপক্ষ জানিয়েছে।


রেজাউল করিম/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়