ঢাকা, রবিবার, ২০ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

ইউএনও সুমীর উপহার পেলেন সেই রাবেয়া

হবিগঞ্জ প্রতিনিধি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-২৩ ১২:৩৬:০৯ এএম     ||     আপডেট: ২০২০-০৫-২৩ ১:১২:২২ এএম

হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশন এলাকার পিঠা বিক্রেতা সেই রাবেয়া  খাতুনকে খাদ্যসামগ্রী উপহার দিলেন ইউএনও সুমী আক্তার।

শুক্রবার (২২ মে) বিকেলে শায়েস্তাগঞ্জের বিরামচর এলাকায় অস্থায়ী কার্যালয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুমী আক্তারের কাছ থেকে রাবেয়া খাতুন এ উপহার গ্রহণ করেন।

এর আগে শুক্রবার সকালে রাবেয়া খাতুনকে নিয়ে রাইজিংবিডিতে ‘শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশনের রাবেয়া ভালো নেই’ একটি মানবিক সংবাদ প্রকাশ হয়।

সংবাদটি প্রকাশ হলে ইউএনও সুমী আক্তারের দৃষ্টিগোচর হয়। তিনি রাইজিংবিডির হবিগঞ্জ প্রতিনিধিকে রাবেয়া খাতুনকে উপজেলায় পাঠানোর জন্য বলেন। খবর পেয়ে রাবেয়া তার মেয়েকে সাথে নিয়ে দ্রুত উপজেল কার্যালয়ে যান।

ইউএনও সুমী আক্তারের কাছ থেকে উপহার গ্রহণ করে রাবেয়া খাতুন খুশিতে আত্মহারা। সন্তোষ প্রকাশ করে তিনি বলেন, ‘ইউএনও ম‌্যাডাম গরিবের দুঃখ বোঝেন। তাই রাইজিংবিডির সংবাদ দেখেই দ্রুত আমাকে খবর পাঠান। যে খাদ‌্য সামগ্রী পেয়েছি তাতে আমার কিছু দিন চলে যাবে। আমাকে নিয়ে সংবাদ প্রকাশ করায় রাইজিংবিডিকেও ধন্যবাদ।’

দ্রুত ব্যবস্থা নিয়ে অসহায় রাবেয়া খাতুনকে খাদ্যসামগ্রী উপহার দেওয়ায় ইউএনও সুমী আক্তারকে ধন্যবাদ জানান উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ গাজীউর রহমান ইমরান।

তিনি বলেন, ‘উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের মাধ্যমে সরকারি বরাদ্দের চাল পৌর ও ইউনিয়নগুলোতে দ্রুত পৌঁছে যাচ্ছে। সেখান থেকে ওয়ার্ড পর্যায়ে অসহায় পরিবারের মাঝে এগুলো বণ্টন করে দেওয়া হচ্ছে।’

ইউএনও সুমী আক্তার বলেন, ‘সঠিকভাবে দায়িত্ব পালন করতে এসেছি। সে অনুযায়ী চেষ্টা করে যাচ্ছি। বরাদ্দ আসামাত্র নিয়ম মোতাবেক বণ্টন করে দেওয়া হচ্ছে। রাবেয়া খাতুনের হাতে সরকারি খাদ্যসামগ্রী উপহার তুলে দিতে পেরে ভালো লেগেছে।’

প্রসঙ্গত, রাবেয়া খাতুন হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশন এলাকায় পিঠা বিক্রি করে সংসার চালাতেন। করোনা কারণে তার পিঠা বিক্রি বন্ধ হয়ে গেছে। এখন বেকার। সেই সাথে অসহায়। কোনো ত্রাণও পাননি। তাই সন্তানদের নিয়ে মানবেতর জীবনযাপন করছেন।

আরও পড়ুন : শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশনের রাবেয়া ভালো নেই

 

মামুন চৌধুরী/সনি

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : হবিগঞ্জ, সিলেট বিভাগ