ঢাকা, বুধবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৭ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

অন্য রকম ঈদযাত্রা!

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-২৩ ৩:৪১:৫০ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-২৩ ৩:৪১:৫০ পিএম

আর এক দিন পরেই ঈদুল ফিতর। প্রতিবছর এ সময়ে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে থাকত যানবাহনের দীর্ঘ সারি, সৃষ্টি হতো দীর্ঘ যানজটের। এবার পরিস্থিতি ভিন্ন। করোনা মহামারির জন্য গণপরিবহন বন্ধ থাকায় প্রায় ফাঁকা রয়েছে এই মহাসড়ক।

শনিবার (২৩ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত মহাসড়কে অবস্থান করেও দেখা মেলেনি কোনো গণপরিবহনের। মহাসড়কে নির্দেশ অমান্য করে যাতে কোনো গণপরিবহন চলতে না পারে সেজন্য বিভিন্ন স্থানে বসানো হয়েছে চেকপোস্ট।

এদিকে, গণপরিবহনের অভাবে অনেকেই বাড়ি ফিরছেন মোটরসাইকেলে করে। ভাড়ায় চালিত মাইক্রোবাসে করেও ফিরছেন অনেকে। তবে মোটরসাইকেলে চালকসহ দুজনের বেশি আরোহী থাকলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।  তবে বেশিরভাগ মোটরসাইকেলেই দেখা মিলছে চালকসহ তিনজন আরোহীর।

মহাসড়কের টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার চড়পাড়ায় পুলিশ চেকপোস্টে দায়িত্বরত মির্জাপুর থানার পরিদর্শক (তদন্ত) গিয়াস উদ্দিন বলেন, সরকারি নির্দেশের পর মহাসড়কে কোনো গণপরিবহন চলছে না। পণ্যবাহী কোনো ট্রাক যেন যাত্রী পরিবহন করতে না পারে সে বিষয়ে কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে। যেসব ট্রাকে যাত্রী পাওয়া যাচ্ছে, তাদেরকে ফেরত পাঠানো হচ্ছে। পাশাপাশি চালকসহ দুজনের বেশি থাকা মোটরসাইকেলগুলোকে প্রয়োজনীয় কাগজ না থাকলে নিয়মিত মামলা দেওয়া হচ্ছে।

এ ব্যাপারে সহকারী পুলিশ সুপার (ডিএসবি) শফিকুল ইসলাম জানান, জেলা পুলিশের পক্ষ থেকে মহাসড়কের মির্জাপুরের গোড়াই থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব পর্যন্ত বিভিন্ন স্থানে চারটি চেকপোস্ট বসানো হয়েছে। এসব চেকপোস্টে ঈদে বাড়ি ফেরার বিষয়ে সরকারি নির্দেশনা বাস্তবায়নে কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে। কোনো গণপরিবহন চলতে দেওয়া হচ্ছে না। ট্রাক-পিকআপের ছাদেও যাত্রী বহন করতে দেওয়া হচ্ছে না।


টাঙ্গাইল/সিফাত/রফিক

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : টাঙ্গাইল, ঢাকা বিভাগ