ঢাকা, শুক্রবার, ১৯ আষাঢ় ১৪২৭, ০৩ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

বরগুনা উপকূলে ঝড়ো হাওয়া ও ভারী বৃষ্টি

রুদ্র রুহান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-২৭ ১:২৩:২৪ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-২৭ ১:২৩:২৪ পিএম

আম্ফানে বিধ্বস্ত বরগুনা উপকূলীয় বাসিন্দারা ফের বিপর্যয়ের আশঙ্কায়। বুধবার (২৭ মে) বেলা ১১টা থেকে এখানে শুরু হয়েছে ঝড়ো হাওয়া ও ভারী বৃষ্টি।

বাতাসের জোর ছিল মঙ্গলবার (২৬ মে) সন্ধ্যা থেকেই। মাঝেমধ্যে পাগলা হাওয়ার ঝাপটা। রাতভর প্রকৃতির এমন বৈরিতা। সকাল থেকে শুরু হলো মেঘের গর্জন। পিলে চমকানো বজ্রপাত। রাজ্যের মেঘ জমিয়ে কালো হয়ে থাকা আকাশটা শেষে কেঁদেই ফেললো। বেলা ১১টায় দমকা হাওয়ার সঙ্গে বৃষ্টি শুরু হলো।

এমনিতেই উপকূলীয় এলাকায় এখনো আম্ফানের ক্ষতচিহ্ন। এর উপর চলমান  ঝড়ো হাওয়া ও ভারি বর্ষণ নতুন বিপর্যয়েরই হাতছানি। এদিকে ভরা কাটালের রেশ কাটেনি এখনো। ফলে জোয়ারের পানি স্বাভাবিকের চেয়ে প্রায় তিনফুট বেড়ে প্রবাহিত হচ্ছে। আম্ফানের তাণ্ডবে ভেঙে যাওয়া বাঁধ উপচানো জোয়ারের পানিতে প্লাবিত হচ্ছে উপকূলীয় নদী তীরবর্তী মানুষের বসতি। এমন সংকটাপন্ন অবস্থার মধ্যে চলছে জেলার কয়েক হাজার মানুষের দৈনন্দিন জীবন যাপন।

আবহাওয়া অধিদপ্তর পূর্বাভাসে জানিয়েছে, আজ ঝড়-বৃষ্টির প্রবণতা বাড়তে পারে। ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ার কারণে উপকূলসহ দেশের সমুদ্রবন্দরগুলোকে দেখিয়ে যেতে বলা হয়েছে ৩ নম্বর সতর্কতা সংকেত। এমন খবরে নতুন করে শঙ্কিত উপকূলের বিপদে পড়া বাসিন্দারা।

 

বরগুনা/টিপু

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : বরগুনা, বরিশাল বিভাগ