ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

৩ মাসেই ভেঙে পড়ছে বীরাঙ্গনার সরকারি ঘর

সুনামগঞ্জ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৯, ২৭ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
৩ মাসেই ভেঙে পড়ছে বীরাঙ্গনার সরকারি ঘর

সুনামগঞ্জের দিরাই উপজেলার পেরুয়া বখতারপুর গ্রামের বীরাঙ্গনা কুলসুম বিবি। তার জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বরাদ্দে একটি ঘর তৈরি করে দেয় উপজেলা প্রশাসন। ঘরটি নির্মাণে তিন লাখ টাকা ব্যয় হয়।

চলতি বছরের মার্চ মাসে ঘর নির্মাণের কাজ সম্পন্ন হয়। এরপর তাকে ঘর বুঝিয়ে দেওয়া হয়। তবে নির্মাণের তিন মাসের মাথায় এসেই ভেঙে পড়ছে ঘরের বিভিন্ন অংশ।

বীরাঙ্গনা কুলসুম বিবি রাইজিংবিডিকে বলেন, ‘ভালো করে ঘর বানাইয়া দেওয়া হয়নি। তাদের মনমতো নিম্নমানের সামগ্রী দিয়া ঘর তৈরি করেছে। ঘর তৈরি করে দেওয়ার তিন মাসও হয়নি, এখনই ঘরের পিলার ভাইঙ্গা গেছে।’

দিরাই উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, জেলা প্রশাসকের বিশেষ নির্দেশে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ‘জমি আছে, ঘর নাই’ এই প্রকল্পের আওতায় দিরাইয়ের পেরুয়া বখতারপুর গ্রামের বীরাঙ্গনা কুলসুম বিবিকে নতুন ঘর তৈরি করে দিয়েছে।

এই প্রকল্পের আওতায় দিরাই উপজেলার ৩০টি পরিবারকে ঘর নির্মাণ বাবদ গত অর্থ বছরে প্রায় ৯০ লক্ষ টাকা বরাদ্দ দেয় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

প্রতিটি ঘর মালিককে দুটি কক্ষের ৩৫-২৫ ফুট দৈর্ঘ্য-প্রস্থের ঘর নির্মাণে তিন লক্ষ টাকা বরাদ্দ দেওয়া হয়। দরজা-জানালাসহ রঙিন টিন দিয়ে পুরো ঘর হোয়াইট ওয়াশ করে দেওয়ার কথা।

তবে সুবিধাভোগীদের অভিযোগ, কোনো ঘরের কাজই যথাযথভাবে সম্পন্ন হয়নি। উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকেও ভালোভাবে তদারকি করা হয়নি। ফলে নিম্নমানের নির্মাণ সামগ্রীসহ নামকাওয়াস্তে কাজ করেছে বলে আক্ষেপ করেছেন তারা।

দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সফিউল্লাহ বলেন, ‘বীরাঙ্গনা কুলসুম বিবির ঘরের কাজে একটু সমস্যা ছিল। আমি প্রকল্প কর্মকর্তাকে ওই ঘরটি দেখে আসার জন্য পাঠিয়েছি। ঘর দেখে আসার পর দ্রুত সমস্যা সমাধান করে দেওয়া হবে। ঘর তৈরিতে কোনো অনিয়ম হলে ব্যবস্থা নেওয়া হবে।’

 

আল আমিন/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়