ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ফেনীতে করোনা আক্রান্তের সংখ্যা ১৩৭

ফেনী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:২১, ৩০ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ফেনীতে করোনা আক্রান্তের সংখ্যা ১৩৭

ফেনীতে নতুন করে আরো ৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শুক্রবার (২৯ মে) রাতে নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিক্যাল কলেজের করোনা ল্যাব থেকে এ তথ্য জানা গেছে।

এর আগে শুক্রবার দুপুরে ৪৩ জনের করোনা শনাক্ত হয়। এ নিয়ে জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৩৭ জনে।

ফেনীতে নতুন করে যে ৫ জনের করোনা শনাক্ত হয়েছে তাদের মধ্যে রয়েছেন শহরের রামপুরে ১জন, বারাহিপুরে ১জন, শান্তি কোম্পানি সড়কে ১জন ও সদর উপজেলার ফরহাদনগর ইউনিয়নে ১জন। এছাড়া ফুলগাজীর আনন্দপুর ইউনিয়নের খিলপাড়া গ্রামে করোনা শনাক্ত ব্যক্তির দ্বিতীয় নমুনাও পজিটিভ আসে। আক্রান্ত ব্যক্তিদের সবাই পুরুষ।

এর আগে শুক্রবার দুপুরে জেলায় যে ৪৩ জনের করোনা শনাক্ত হয় তাদের মধ্যে রয়েছেন- সদর উপজেলায় ১৪ জন, দাগনভুঞায় ১৮ জন, সোনাগাজীতে ৯ জন, পরশুরামে ১জন ও ছাগলনাইয়ায় ১ জন।

সদর উপজেলায় শনাক্ত ১৪ জনের মধ্যে ১জন এলজিইডি ও ১জন ব্যাংক কর্মচারী। অন্যদের মধ্যে রয়েছেন শহরের মাষ্টারপাড়ায় ১ জন, ডাক্তারপাড়ায় ১ জন, শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কে ১ জন, হাজারী রোডে ১ জন, ধর্মপুর ইউনিয়নে ১ জন ও শর্শদী ইউনিয়নে ১ জন।

দাগনভুঞার আক্রান্ত ব্যক্তিদের মধ্যে রয়েছেন একই পরিবারের ৯ জন। তাদের বাড়ি রাজাপুর ইউনিয়নের জয়নারায়নপুরে।এছাড়া সদর ইউনিয়নের জগতপুরে ৩ জন, পূর্বচন্দ্রপুরে ৩ জন, সিন্দুরপুরে ২ জন ও রাজাপুর এলাকায় ১ জন রয়েছেন।

সোনাগাজী উপজেলার আক্রান্ত ব্যক্তিদের মধ্যে রয়েছেন মতিগঞ্জ ইউনিয়নে একই পরিবারের ৫ জন, বগাদানা ইউনিয়নের কাজিরহাট এলাকায় বাবা ও তিন বছর বয়সী মেয়ের করোনা শনাক্ত হয়। ফুলগাজী উপজেলার উত্তর দৌলতপুর সাহাপাড়া এলাকার ৫০ বছর বয়সী নারীর করোনা শনাক্ত হয়েছেন। ছাগলনাইয়া উপজেলার মহামায়া ইউনিয়নের উত্তর যশপুরে ১জন আক্রান্ত হয়েছেন।

গত ১৬ এপ্রিল জেলায় প্রথম এক যুবকের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। এরপর দেড় মাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩৭ জনে।

স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, শুক্রবার পর্যন্ত ১ হাজার ৩শ ৯৮ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষাগারে প্রেরণ করা হলে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজ ল্যাব থেকে বৃহস্পতিবার পর্যন্ত ১ হাজার ৩শ ৫৫ জনের প্রতিবেদন আসে।

সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন জানান, নতুন করে যে ৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তাদের সবার শারীরিক অবস্থা যাচাই করা হচ্ছে।

 

সৌরভ/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়