ঢাকা, সোমবার, ২৯ আষাঢ় ১৪২৭, ১৩ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

চট্টগ্রামে ট্রেন ও বাসে ভিন্ন চিত্র

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-৩১ ১১:৩৫:০২ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-৩১ ১১:৩৫:০২ পিএম

করোনা পরিস্থিতিতে যাত্রী পরিবহনের নিয়মকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বিপুল যাত্রী নিয়ে চলাচল করছে চট্টগ্রামের অধিকাংশ বাস। তবে ভিন্ন চিত্র দেখা গেছে ট্রেনে। রেল মন্ত্রণালয়ের ঘোষণা অনুযায়ী ধারণক্ষমতার অর্ধেক যাত্রী নিয়ে ট্রেন ছেড়ে গেছে চট্টগ্রাম থেকে।

আগামী ১ জুন থেকে চট্টগ্রাম মহানগরীতে ১৬টি শর্তে গণপরিবহন চলাচলের অনুমতি দিয়েছে চট্টগ্রাম মহানগর পুলিশ। এ সিদ্ধান্তের এক দিন পরেই রোববার সকাল থেকে চট্টগ্রাম মহানগরীতে সীমিত আকারে গণপরিবহন চলাচল শুরু হয়। তবে শুরু থেকেই কোনো যাত্রীবাহী বাসেই নগর পুলিশের ১৬ শর্তের কোনোটিই মানা হচ্ছে না। ভাড়া অতিরিক্ত নিলেও সিটি সার্ভিসের বাসগুলো যাত্রী পরিবহন করছে গাদাগাদি করে। বাসের ভিতরের সব আসন ভর্তি করার পরও দাঁড়ানো যাত্রী বহন করতে দেখা গেছে অধিকাংশ বাসকে। যাত্রীরা এর প্রতিবাদ করলেও বাসের চালক ও হেলপাররা যাত্রীদের সঙ্গেই দুর্ব্যবহার করতে দেখা গেছে। নগরীর বেশকিছু এলাকায় ধাক্কাধাক্কি মারামারির ঘটনাও ঘটেছে।

এদিকে, বাসে অতিরিক্ত ভিড় দেখা গেলেও চট্টগ্রাম থেকে ট্রেন চলাচল করছে নিয়ম মেনেই। চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের ম্যানেজার রতন কুমার চৌধুরী রাইজিংবিডিকে বলেন, ‘চট্টগ্রাম থেকে রোববার সকাল ৭টায় সুবর্ণ এক্সপ্রেস এবং বিকেল ৫টায় সোনার বাংলা এক্সপ্রেস ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে। দুই আসনের বিপরীতে একটি করে টিকিট বিক্রি করা হয়েছে। এর মধ্যে দুটি ট্রেনে ১৪৮টি টিকিট অবিক্রিত ছিল।’

স্টেশন ম্যানেজার জানান, সোনার বাংলা এক্সপ্রেসে ৫৯৪টি আসনের বিপরীতে ২৯৭টি টিকিট বিক্রির জন্য অনলাইনে ছাড়া হয়। অবিক্রিত ছিলো ৮১টি টিকিট। সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের ৯০৮ আসনের বিপরীতে ৪৫৪টি টিকিট ছাড়া হয়। এর মধ্যে অবিক্রিত ছিলো ৬৭টি।


চট্টগ্রাম/রেজাউল/রফিক

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : চট্টগ্রাম, চট্টগ্রাম বিভাগ