ঢাকা     সোমবার   ১০ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৬ ১৪২৭ ||  ২০ জ্বিলহজ্জ ১৪৪১

চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা তিন হাজার ছাড়ালো

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৯, ২ জুন ২০২০  
চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা তিন হাজার ছাড়ালো

করোনা ভাইরাস (কোভিট-১৯) আক্রান্তের সংখ্যার দিক থেকে ঢাকার পরে হটস্পটে পরিণত হয়েছে চট্টগ্রাম। চট্টগ্রাম মহানগরী এবং জেলার বিভিন্ন উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা ‍তিন হাজার ছাড়িয়েছে। মঙ্গলবার দুপুর ১টা পর্যন্ত এই সংখ্যা ৩১৮৮ জন। এর মধ্যে মৃত্যুবরণ করেছেন ৭৭ জন। (মঙ্গলবারের মৃত্যু ব্যাতিত) ।

মঙ্গলবার দুপুরে চট্টগ্রামের সিভিল সার্জনের কার্যালয় থেকে প্রাপ্ত সরকারি হিসাবে এসব তথ্য নিশ্চিত করা হয়েছে।

সিভিল সার্জন কার্যালয়ের সর্বশেষ পরিসংখ্যান মতে চট্টগ্রাম মহানগরী ও জেলায় সর্বমোট করোনা আক্রান্তের সংখ্যা ৩১৮৮ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৪২ জন। মৃত্যুবরণ করেছেন ৭৭ জন। আক্রান্তদের মধ্যে চট্টগ্রাম মহানগরী এলাকায় মোট আক্রান্তের সংখ্যা ৮০ শতাংশ। জেলার বিভিন্ন উপজেলায় আক্রান্তের সংখ্যা ২০ শতাংশ। চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে মাঠ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তার পাশাপাশি রয়েছেন একাধিক শিল্পপতি ও স্বনামধন্য ব্যাক্তিবর্গ। ইতিমধ্যে চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে একাধিক শিল্পপতি, পুলিশ কর্মকর্তা, সিনিয়র আইনজীবীর মৃত্যু হয়েছে। এই পরিস্থিতির মধ্যেও চট্টগ্রাম মহানগরীতে করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সর্বশেষ সোমবার গভীর রাতে দেওয়া করোনার নমুনা পরীক্ষার ফলাফলে চট্টগ্রামে একদিনে আক্রান্ত হয়েছে ২০৮ জন এবং মৃত্যুবরণ করেছে ২ জন। এছাড়া সোমবার রাত থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে এবং করোনার লক্ষণ নিয়ে মারা গেছে পুলিশ কর্মকর্তাসহ আরও ৪ জন।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রাম জেনারেল হাসপাতাল, চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল, বিআইটিআইডি হাসপাতালে বিনা খরচে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে। এছাড়া চট্টগ্রাম রেলওয়ে হাসপাতালেও জেনারেল হাসপাতাল কর্তৃক নির্বাচিত রোগিদের ভর্তি করার উদ্যোগ নেয়া হয়েছে। এর বাইরে সরকারের অধিগ্রহনকৃত বেসরকারী বিশেষায়িত ইম্পেরিয়াল হাসপাতাল, বঙ্গবন্ধূ মেমোরিয়াল হাসপাতালে শীঘ্রই করোনা রোগী ভর্তি ও চিকিৎসা কার্যক্রম শুরু হবে।

এদিকে চট্টগ্রামের করোনার নমুনা পরীক্ষা হচ্ছে ৪টি ল্যাবে। এগুলো হলো চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাব, বিআইটিআইডি হাসপাতাল ল্যাব, সিভাসু ল্যাব এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব।



চট্টগ্রাম/রেজাউল করিম/সাজেদ

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়