ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত‌্যা: অপহরণকারী চক্রের ২ জন আটক

সিরাজগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩০, ৩ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত‌্যা: অপহরণকারী চক্রের ২ জন আটক

লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যাকাণ্ডের পর মানবপাচারকারী ও অপহরণকারীদের ধরতে নজরদারি বাড়িয়েছে র‌্যাব। এর ধারাবাহিকতায় বরগুনার পাথরঘাটায় অভিযান চালিয়ে অপহরণকারী চক্রের দুই সদস‌্যকে আটক করেছেন র‌্যাব-১২ এর সদস্যরা।

আটককৃতরা হলেন—বরগুনার খাসতবক গ্রামের জাহাঙ্গীর হোসেনের ছেলে মো. সজল (২৩) ও নাচনাপাড়া গ্রামের ইউসুফ আলীর ছেলে মো. ইদ্রিস আলী (৩৬)।

বুধবার (৩ জুন) দুপুরে সিরাজগঞ্জে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন র‌্যাব-১২ এর অধিনায়ক লেফটেন‌্যান্ট কর্নেল মোহাম্মদ খায়রুল ইসলাম।

র‌্যাব-১২ এর অধিনায়ক জানান, বাগেরহাট সদর উপজেলার চুলকাঠি গ্রামের মো. আনোয়ার গাজীর ছেলে লিবিয়া প্রবাসী মুরশিদ গাজী ও বগুড়ার চারমাথা এলাকার আফসার আলীর ছেলে সাইফুল আলী কিছু বাংলাদেশি ও লিবিয়ান মানবপাচারকারীর দ্বারা অপহৃত হন। অপহরণের পর লিবিয়ায় বাংলাদেশি অপহরণকারী চক্রের সদস্য সোহেল ও অন‌্যরা ভুয়া ফেসবুক আইডি ব্যবহার করে অপহৃত মুরশিদ গাজীর বড় ভাই বেলাল গাজীকে ভিকটিমদের ওপর নির্যাতনের একটি ভিডিও পাঠায় ও ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। মুক্তিপণ না দিলে মেরে ফেলার হুমকি দেয় অপহরণকারীরা।

তিনি আরো জানান, অপহরণকারী সোহেল মুক্তিপণের টাকা পেতে তার ছোট ভাই পাথরঘাটার বাসিন্দা সজল ও বিকাশের এজেন্ট ইদ্রিস আলীর নম্বর দেন। বেলাল গাজী সজলের মোবাইল নাম্বারে কথা বলে বিকাশে ১ লাখ ৪০ হাজার টাকা দেন। অপরদিকে, সজল ও ইদ্রিসের একাধিক নাম্বারে ১ লাখ ৫০ হাজার টাকা বিকাশ করে অপহৃত সাইফুল আলীর পরিবার। ভিডিও, ফেসবুক লিংক মোবাইল নাম্বারের সূত্র ধরে র‌্যাব-১২ ওই মানবপাচারকারী চক্রের সদস‌্যদের গ্রেপ্তার করে।


সিরাজগঞ্জ/অদিত্য রাসেল/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়