ঢাকা, বুধবার, ২৩ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

গোপালগঞ্জে মানবপাচারকারী চক্রের ২ সদস‌্য গ্রেপ্তার

গোপালগঞ্জ প্রতিনিধি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৬-০৪ ২:১০:২৮ পিএম     ||     আপডেট: ২০২০-০৬-০৪ ২:১০:২৮ পিএম

গোপালগঞ্জের মুকসুদপুর থেকে লিবিয়ায় মানবপাচারকারী চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (৪ জুন) ভোরে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

যাদের গ্রেপ্তার করা হয়েছে তারা হলেন, সেন্টু সিকদার (৪৫) ও নারগিস বেগম (৪০)।

সেন্টু সিকদারের বাড়ি মুকসদুপুর উপজেলার বাটিকামারী ইউনিয়নের লোহাইড় গ্রামে। তার বাবার নাম রত্তন সিকদার। নারগিস বেগমের বাড়ি গোহালা ইউনিয়নের যাত্রাবাড়ী গ্রামে। তার স্বামীর নাম আব্দুল রব।

র‌্যাব-৮ এর মাদারীপুর ক্যাম্পের অতিরিক্ত পুলিশ সুপার মো. তাজুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে মুকসুদপুর উপজেলার লোহাইড় ও যাত্রাবাড়ী গ্রামে অভিযান চালানো হয়।  এ সময় মানবপাচারকারী চক্রের দুই সদস‌্যকে আটক করা হয়েছে।

তিনি জানান, মানবপাচারকারী চক্রের লিবিয়া অংশের প্রধান মো. বশির শিকদার ও মো. সেলিম শেখের নেতৃত্বে লিবিয়ার বন্দিশালায় পাচারকৃত বাংলাদেশি যুবকদেরকে অনাহারে রেখে নির্যাতন করে পরিবারের কাছে মোটা অঙ্কের টাকা দাবি করে। গ্রেপ্তারকৃত সেন্টু শিকদার ও নারগিস বেগমসহ বাংলাদেশে অবস্থানরত পাচারকারীরা ভিকটিমদের পরিবারের কাছ থেকে টাকা উত্তোলন করে।

মুকসুদপুর থানার পরিদর্শক (তদন্ত) সাজেদুর রহমান জানান, রাতেই র‌্যাব গ্রেপ্তার ব‌্যক্তিদের মুকসুদপুর থানায় হস্তান্তর করে। আজ দুপুরে তাদের আদালতে হাজির করা।

প্রসঙ্গত, মানবপাচারকারীদের খপ্পরে পড়ে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার সুজন মৃধা ও তার মামাতো কামরুল শেখ লিবিয়া যান। লিবিয়ায় যে ২৬ জনকে গুলি করে হত‌্যা করা হয়েছে তাদের মধ‌্যে এ দুজনও রয়েছে।

এ ঘটনায় মুকসুদপুর থানায় নিহত সুজন মৃধার বাবা কাবুল মৃধা একটি মামলা দায়ের করেন।

 

বাদল সাহা/ইভা   

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : গোপালগঞ্জ, ঢাকা বিভাগ