ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নারায়ণগঞ্জে ফতুল্লাসহ তিন এলাকা রেডজোন ঘোষণা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০২, ৭ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
নারায়ণগঞ্জে ফতুল্লাসহ তিন এলাকা রেডজোন ঘোষণা

নারায়ণগঞ্জে শহরের আমলাপাড়া, জামতলা ও ফতুল্লার রূপায়ন টাউনকে করোনা সংক্রমণে অধিক ঝূঁকিপূর্ণ এলাকা হিসেবে রেডজোন চিহ্নিত করে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন।

জেলা প্রশাসক ও করোনা প্রতিরোধ কমিটির সভাপতি জসিম উদ্দদিন আজ রবিবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ ঘোষণা দেন।

করোনা বিষয়ক কমিটির প্রেস বিফ্রিংয়ে জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচীব ও জেলা সিভিল সার্জন ইমতিয়াজ আহমেদ, সহকারী পুলিশ সুপার মেহেদী ইমরান সিদ্দিকীসহ জমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

এসময় জেলা প্রশাসক বলেন, করোনায় আক্রান্তের সংখ্যার অনুপাতে এলাকা চিহ্নিত করে রেড জোন, ইয়লো জোন, গ্রীন জোন হিসেবে ঘোষনা করা হবে।

রেড জেন এলাকাকে চিহ্নিত করে আজ থেকে ১৫/২১ দিনের জন্য লকডাউন করে রাখা হবে। পরবর্তীতে আক্রান্তের হিসেব অনুপাত করে রেড জোন থেকে ইয়লো জোন এবং গ্রিন জোনে নামিয়ে আনা হবে।

তিনি আরও জানান, পূর্বের অভিজ্ঞতায় দেখা গেছে, অনেকেই লকডাউন মানেনি। কিন্ত এখন লকডাউন ঘোষিত এলাকায় আইনশৃংখলা বাহিনীর সদস্যরা শতভাগ লগডাউন নিশ্চিত করবে।

লকডাউন এলাকার মানুষের খাদ্য সরবরাহ ও টেলি মেডিসিন চিকিৎসা সেবা নিশ্চিত করা হবে।

এদিকে আজ সিভিল সার্জন অফিস জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নারায়ণগঞ্জে আরও ১০২ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ৫০০ জন। নতুন সুস্থতার সংখ্যা ৬৮ জন। এ নিয়ে মোট ৯১০ জন সুস্থ্ হলেন। জেলায় মোট মৃতের সংখ্যা ৮৫ জন।



নারায়ণগঞ্জ/হাসান উল রাকিব/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়