ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

রাইজিংবিডিতে সংবাদ প্রকাশের পর ঘর পাচ্ছেন তাসলিমা

বাদল সাহা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:০৭, ১২ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
রাইজিংবিডিতে সংবাদ প্রকাশের পর ঘর পাচ্ছেন তাসলিমা

জনপ্রিয় নিউজ পোর্টাল রাইজিংবিডিতে সংবাদ প্রকাশের পর ঘর পাচ্ছেন গোপালগঞ্জের তাসলিমা বেগম।

বৃহস্পতিবার (১১ জুন) রাইজিংবিডিতে ‘তাসলিমার চোখে এখন পুরো পৃথিবীটাই অন্ধকার’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

এ খবর প্রকাশিত হওয়ার পর কোটালীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম মাহফুজুর রহমান বিষয়টি জানতে পারেন।

এরপরই সন্ধ্যায় হিরণ ইউনিয়নের চেয়ারম্যান গোলাম কিবরিয়া দাঁড়িয়াকে সঙ্গে নিয়ে অসহায় তাসলিমার বাড়িতে যান কোটালীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম মাহফুজুর রহমান।

সেখানে গিয়ে তিনি তাসলিমার পরিবারের খোঁজ খবর নেন। শুক্রবার (১২ জুন) সকাল থেকেই ঝড়ে বিধ্বস্ত তাসলিমার ঘরটি মেরামত করার নির্দেশ দেন।

সেইসঙ্গে তিনি পরবর্তীতে সরকারিভাবে নতুন ঘর তুলে দেওয়ার পাশাপশি তাসলিমার জন্য বিধবাভাতাসহ সব ধরনের সরকারি সহযোগিতার আশ্বাস দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম মাহফুজুর রহমান বলেন, ‘তাসলিমার খবর শুনে আমি তার বাড়িতে যাই। এ সময় তার খোঁজ খবর নেই। তার ঘরটি মেরামতের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। আগামীতে সরকারিভাবে ঘর তুলে দেওয়া হবে। এছাড়া, তাকে বিধবাভাতাসহ অন্যান্য সুবিধা দেওয়া হবে।’

ঘূর্ণিঝড় থাকার ঘর ভেঙে পড়ায় প্রথমে দিশেহারা তাসলিমা বেগমের পাশে দাঁড়ায় স্থানীয় ‘‌জ্ঞানের আলো পাঠাগার’ নামে একটি সংগঠন। তারা তাসলিমার পরিবারের সহায়তার জন্য একটি সহায়তা তহবিল খুলে। সহায়তা পাঠানোর বিকাশ নম্বর ০১৯৮৫-৬২৭ ৬৯০ (বিকাশ পার্সোনাল, জ্ঞানের আলো পাঠাগার)। এছাড়া তাসলিমা বেগমের সঙ্গে সরাসরি যোগাযোগ বা বিকাশ করার জন‌্য দেওয়া হয় ০১৯৬৫-১৮০ ৪৭৫ এই নম্বর।

জ্ঞানের আলো পাঠাগারের সভাপতি সুশান্ত মন্ডল বলেন, ‘রাইজিংবিডিতে খবর প্রকাশ হওয়ার পর ইউএনও তাসলিমার বাড়িতে যান। সেখানে তিনি তাসলিমার খোঁজ খবর নেওয়ার পাশাপশি সরকারি সহযোগিতা করার আশ্বাস দেন। আমি রাইজিংবিডিকে ধন্যবাদ জানাই।’


বাদল সাহা/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়