ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

খুলনায় রোগীর স্বজনদের হামলায় চিকিৎসক নিহত (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৭, ১৬ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
খুলনায় রোগীর স্বজনদের হামলায় চিকিৎসক নিহত (ভিডিও)

খুলনায় রোগীর স্বজনদের হামলায় ডা. মো. আব্দুর রকিব খান (৬০) নামে এক চিকিৎসকের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (১৬ জুন) রাতে শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই চিকিৎসকের মৃত্যু হয়। তিনি নগরীর গল্লামারী মোড় এলাকার রাইসা ক্লিনিকের মালিক।

এর আগে সোমবার (১৫ জুন) রাতে রোগীর স্বজনদের হামলায় মারাত্মক আহত হন তিনি। তার মাথায় প্রচুর রক্তক্ষরণ হয়।

ডা. রকিবের ছোট ভাই সাইফুল ইসলাম জানান, রোববার (১৪ জুন) বটিয়াঘাটা উপজেলার মোহাম্মদনগর এলাকার পল্লবী সড়কের আবুল আলী শেখের স্ত্রী শিউলি বেগম রাইসা ক্লিনিকে সিজারের মাধ্যমে সন্তান প্রসব করেন। কিন্তু শিউলি বেগমের রক্তক্ষরণ বন্ধ না হওয়ায় সোমবার (১৫ জুন) তাকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে ভর্তির কিছু সময় পর তারা ওই রোগীকে ঢাকায় রেফার্ড করেন। অ্যাম্বুলেন্সে ঢাকায় নেওয়ার পথে ওই প্রসূতির মৃত্যু হয়।

শিউলির স্বজনরা মরদেহ অ্যাম্বুলেন্সে করে নিয়ে ১৫ জুন রাত ৮টার দিকে রাইসা ক্লিনিকের সামনে যায়। এরপর ভুল চিকিৎসায় মৃত্যুর অভিযোগ তুলে তারা ক্লিনিকের সামনে ডা. রকিবকে ব্যাপক মারধর করে চলে যায়।

রাত ২টার দিকে ডা. রকিবকে প্রথমে খুলনা সিটি মেডিক্যাল কলেজ হাসপাতালে ও পরে গাজী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে মঙ্গলবার সকালে শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে স্থানান্তর করা হয়। ওই হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীর অবস্থায় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তার মৃত্যু হয়।

আবু নাসের হাসপাতালের পরিচালক ডা. বিধান চন্দ্র গোস্বামী জানান, মাথায় আঘাতের কারণে ডা. রাকিবের মস্তিস্কে রক্তক্ষরণ হয়েছে। এ কারণেই তার মৃত্যু হয়েছে।

খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম বাহার বুলবুল বলেন, ‘ডা. রকিবের মৃত্যুর খবর শুনে ঘটনাস্থল রাইসা ক্লিনিক পরিদর্শন করেছি। এখনও এ ঘটনায় মামলা হয়নি। তবে, ডা, রকিবের স্বজনরা মামলার প্রস্তুতি নিচ্ছেন।’

এ ঘটনায় হামলাকারীদের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

প্রসঙ্গত, ডা. রকিব খান বাগেরহাট মেডিক্যাল অ্যাসিস্ট্যান্ট টেনিং স্কুলের (ম্যাটস) অধ্যক্ষ ছিলেন।

তার দুই ছেলে-মেয়ে রয়েছে। মেয়ে এবার এসএসসি পাশ করেছে। ছেলে ৯ম শ্রেণিতে পড়ে। মঙ্গলবার রাতে লাশ নিহতের বাড়িতে নেওয়া হয়েছে।





মুহাম্মদ নূরুজ্জামান/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়