ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

খুলনায় চিকিৎসক হত্যা: দোষীদের গ্রেপ্তারের দাবি বিএমএ’র

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩১, ১৬ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
খুলনায় চিকিৎসক হত্যা: দোষীদের গ্রেপ্তারের দাবি বিএমএ’র

বাগেরহাট ম্যাটস-এর অধ্যক্ষ এবং নগরীর রাইসা ক্লিনিকের মালিক ডা. মো. আব্দুর রকিব খাঁন হত্যায় দোষীদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের দাবি জানিয়েছে বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) খুলনার নেতৃবৃন্দ।

মঙ্গলবার (১৬ জুন) রাতে এক বিবৃতিতে তারা এ দাবি জানান।

এদিকে, হত্যাকাণ্ডের প্রতিবাদে চিকিৎসকদের সংগঠনগুলো বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে বুধবার (১৭ জুন) নগরীতে বিক্ষোভ সমাবেশ এবং সংবাদ সম্মেলন ও পরবর্তী কর্মসূচি ঘোষণা।

মঙ্গলবার রাতে এ কর্মসূচি ঘোষণা করা হয়। একই সঙ্গে ঘটনার তীব্র নিন্দা এবং ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও শাস্তির দাবি জানানো হয়।

খুলনা বিএমএ’র পক্ষ থেকে জানানো হয়েছে, ঘটনার প্রতিবাদে বুধবার দুপুর ১টায় নগরীর শহীদ ডা. মিলন চত্ত্বর, সাতরাস্তা মোড়ে বিক্ষোভ সমাবেশ ও কালো ব্যাচ ধারণ।

২৪ ঘণ্টার মধ্যে হত্যাকারীদের আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করা না হলে কার্যকরী পরিষদের সভা থেকে কঠিন কর্মসূচি ঘোষণার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া দুপুর ২টায় খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের কর্মসূচিও ঘোষণা করা হয়েছে।

এদিকে ডা. আব্দুর রকিব খান হত্যাকাণ্ডের বিচারের দাবি জানিয়ে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ প্রাইভেট হাসপাতাল ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক ওনার্স অ্যাসোসিয়েশন বিপিএইচসিডিওএ, খুলনা জেলা শাখার সভাপতি ডা. গাজী মিজানুর রহমান, সহসভাপতি ডা. এম. আর. খান, ডা. মো. মোস্তফা কামাল, ডা. মোল্ল্যা হারুন-অর-রশীদ, সাধারণ সম্পাদক ডা. মো. সওকাত আলী লস্কর, যুগ্ম-সম্পাদক ডা. এম. বি. জামান, কোষাধ্যক্ষ ডা. এম. এ. হান্নান, সাংগঠনিক সম্পাদক ডা. গৌতম রায়, দপ্তর সম্পাদক ডা. বঙ্গ কমল বসু, প্রচার সম্পাদক ফারুক আহমেদ প্রমুখ।

প্রসঙ্গত, সোমবার (১৫ জুন) খুলনায় রোগীর স্বজনদের হামলায় নগরীর গল্লামারী মোড়ে রাইসা ক্লিনিকের মালিক ডা. মো. আব্দুর রকিব খান (৬০) গুরুতর আহত হন।

তার মাথায় প্রচুর রক্তক্ষরণ হয়। মঙ্গলবার (১৬ জুন) রাতে শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

আরও পড়ুন > খুলনায় রোগীর স্বজনদের হামলায় চিকিৎসক নিহত (ভিডিও)



মুহাম্মদ নূরুজ্জামান/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়