ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কক্সবাজারে ভারী বৃষ্টিপাত

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৬, ১৭ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
কক্সবাজারে ভারী বৃষ্টিপাত

কক্সবাজারে টানা ভারী বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। এতে শহরের রাস্তাঘাট পানিতে তালিয়ে গেছে।

কক্সবাজার আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ আব্দুর রহমান বলেন, বুধবার সন্ধ্যা থেকে আগের ২৪ ঘণ্টায় জেলায় ৩০২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। ভারী বৃষ্টিপাতে পাহাড় ধসের আশঙ্কা রয়েছে। পাহাড় বসবাসরত মানুষের নিরাপদ আশ্রয়ে যাওয়ার জন্য বলা হয়েছে।

টানা ভারী বর্ষণের কারণে কক্সবাজারের নিম্নাঞ্চলে পানি জমে গেছে। টেকনাফ পৌরসভার প্যানেল মেয়র আবদুল্লাহ মনির বলেন, আষাঢ়ের শুরুতে এমন ভারী বর্ষণ হবে সম্ভবত কেউ আগে ধারণা করেনি। রোহিঙ্গাদের কারণে টেকনাফ ও উখিয়া উপজেলায় কোনো পাহাড় অক্ষত নেই। এখানে প্রাকৃতিক ভারসাম্য নেই। পাহাড় ধস হতে পারে।

মহেশখালী উপজেলা প্রশাসন জানিয়েছে, ভারী বর্ষণের কারণে ইতিমধ্যে মহেশখালী-বদরখালী সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। কুতুবজোমসহ আশপাশের এলাকায় গাড়ি যাওয়া-আসা করতে পারছে না। দ্বীপের বেশির ভাগ মানুষ গৃহবন্দি হয়ে পড়েছে।

কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়র হেলাল উদ্দিন কবির বলেন, নালা নর্দমা ভরাট হয়ে প্রধান সড়ক পানিতে তলিয়ে গেছে। বিভিন্ন এলাকায় পাহাড় থেকে মানুষকে সরে যেতে মাইকিং করা হয়েছে।

ভারী বর্ষণের কারণে রামু, পেকুয়া, চকরিয়া ও কক্সবাজার সদরের বেশ কিছু নিম্নাঞ্চলে পানি জমে গেছে বলে জনপ্রতিনিধিরা জানিয়েছেন।

 

রুবেল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়