ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সোনাইমুড়ী থানার করোনা আক্রান্ত সেই ওসি প্রত্যাহার

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫১, ১৯ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
সোনাইমুড়ী থানার করোনা আক্রান্ত সেই ওসি প্রত্যাহার

করোনাভাইরাসে আক্রান্ত হয়েও আসামিসহ অভিযানে বের হওয়ায় নোয়াখালীর সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুস সামাদকে প্রত্যাহার করা হয়েছে। একই সঙ্গে তার স্থলাভিষিক্ত হয়েছেন ফেনীর পুলিশ পরিদর্শক মুহাম্মদ গিয়াস উদ্দিন।

জেলা পুলিশ সুপার আলমগীর হোসেন বৃহস্পতিবার (১৮ জুন) রাতে এ তথ্য জানিয়ে বলেন, করোনায় আক্রান্ত হয়েও ওসি আইসোলেশন থেকে বেরিয়ে আসামিসহ অভিযানে গিয়ে অন্যদের ঝুঁকির মধ্যে ফেলেছেন। একজন পুলিশ কর্মকর্তার দায়িত্ব হলো মানুষকে নিয়ম-কানুন মেনে চলতে উদ্বুদ্ধ করা। কিন্তু তিনি নিজেই নিয়ম ভেঙে দায়িত্বে অবহেলা করেছেন। সেই সঙ্গে পুলিশের ভাবমূর্তি ক্ষণ্ণ করেছেন। তাই তাকে প্রত্যাহার করে নোয়াখালী কোভিড হাসপাতালে আইসোলেশনে পাঠানো হয়েছে।

থানা সূত্রে জানা যায়, মাদ্রাসাছাত্র আবুল বাশার ওরফে সাইমন হত্যা মামলার প্রধান আসামি মীর হোসেন ওরফে মীরাকে ঢাকার কদমতলী থানার মোহাম্মদবাগ এলাকা থেকে গ্রেপ্তার করে সোনাইমুড়ী থানা পুলিশের একটি দল। পরে থানার ওসি আবদুস সামাদ আইসোলেশন থেকে বের হয়ে ওই আসামিকে নিয়ে অস্ত্র উদ্ধারে যান। অভিযানের সময় আসামি ছাড়াও একাধিক পুলিশ সদস্য ওসির সংস্পর্শে আসেন। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ও সংবাদ মাধ্যমে উঠে এলে তাকে প্রত্যাহার করে জেলা কোভিড -১৯ হাসপাতালে পাঠানো হয়।

জানা যায়, ওসি আব্দুস সামাদ জ্বর, সর্দি-কাশিতে আক্রান্ত হয়ে ৯ জুন উপজেলা স্বাস্থ্য কমপেক্সে গিয়ে পরীক্ষার জন্য নমুনা দেন। ১৫ জুন তার করোনা পজিটিভ রিপোর্ট আসে এবং থানা ভবনের নিজ কক্ষে আইসোলেশনে  চলে যান।



মাওলা/এসএম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়