ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ক্রোয়েশিয়ায় পুলিশি নির্যাতনের শিকার হবিগঞ্জের রুয়েল

হবিগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫১, ২১ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ক্রোয়েশিয়ায় পুলিশি নির্যাতনের শিকার হবিগঞ্জের রুয়েল

ক্রোয়েশিয়ায় পুলিশি নির্যাতনের শিকার হয়েছেন বাংলাদেশের হবিগঞ্জের যুবক রাসেদুজ্জামান রুয়েল (৩০) । বসনিয়ার একটি হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন তিনি। রুয়েল হবিগঞ্জ সদর উপজেলার সুলতান মামদপুর গ্রামের ভিংরাজ মিয়ার ছেলে।

রোববার (২১ জুন) সকালে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনাতে সহস্রাধিক লোকজনকে নিয়ে এ ঘটনার বিচার দাবিতে আন্দোলন করেছে কয়েকটি সামাজিক সংগঠন। এসময় সবার হাতে হাতে ছিল রুয়েলের ক্ষতবিক্ষত ছবি সংবলিত ব্যানার ও ফেস্টুন।

গত ১২ জুন গ্রিস থেকে অবৈধ পথে ইতালি যাচ্ছিলেন। পথে স্লোবেনিয়ার একটি জঙ্গল থেকে রুয়েলসহ আরও প্রায় ৪৫ জনকে আটক করে সেখানকার পুলিশ। পরে তাদের হস্তান্তর করা হয় ক্রোয়েশিয়া পুলিশের কাছে। অন্যরা বাংলাদেশ ও পাকিস্তানসহ বিভিন্ন দেশের নাগরিক।

এসব তথ্য জানান গ্রিস ছাত্রলীগের সভাপতি জায়েদ খান।

তিনি জানান, অমানবিক নির্যাতনের পর ক্রোয়োশিয়ার পুলিশ রুয়েলকে বশনিয়ায় ফেরত পাঠিয়েছে। নির্যাতনের ফলে রুয়েলের মুখ এবং মাথায় ছিদ্র হয়ে রক্ত পড়তে থাকে। বশনিয়ার রাজধানী সারজেবে জার্মানির এক সংস্থার মাধ্যমে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

গুরুতর আহত রুয়েলের ভাই রাসেদুজ্জামান রকি বলেন, গত ২৭ মে রুয়েল বাাড়িতে ফোন করে জানান ‘ভাই আমি গেমে যাচ্ছি। এরপর থেকে আর কোনো যোগাযোগ হয়নি। পরে ফেসবুকের মাধ্যমে জানতে পারি, আমার ভাই নির্যাতনের শিকার হয়েছে।



হবিগঞ্জ/মো. মামুন চৌধুরী/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়